কুমিল্লার ইটভাটায় নিহত ১৩ শ্রমিক পরিবারে চেক হস্তান্তর

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ইটভাটায় ট্রাক চাপায় নিহত নীলফামারীর ১৩ শ্রমিকের স্বজনদের অনুদানের চেক দিয়েছে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2019, 05:54 PM
Updated : 6 Feb 2019, 06:13 PM

বুধবার নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে নিহত ১৩ শ্রমিকের প্রত্যেকের স্বজনের হাতে এক লাখ টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর রংপুর বিভাগের উপ-মহা পরিদর্শক সোমা রায় বলেন,  নিহত ওই ১৩ শ্রমিকদের জন্য এক লাখ করে মোট ১৩ লাখ টাকা অনুদান দেয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন। 

“মন্ত্রণালয়ের নিয়ম অনুযায়ী নিহত বিবাহিত শ্রমিকদের স্ত্রীরা এক লাখ করে ও অবিবাহিত শ্রমিকদের বাবা ও মাকে পৃথকভাবে ৫০ হাজার করে চেক প্রদান করা হয়।”

এদের মধ্যে তিন জন শ্রমিক বিবাহিত ও দশ জন শ্রমিক অবিবাহিত ছিলেন বলে তিনি জানান।

আবার নিহত শ্রমিকদের যাদের বাবা অথবা মা মৃত্যুবরণ করেছেন তাদের জীবিত থাকা বাবা অথবা মাকে এক লাখ টাকার চেক দেওয়া হয়েছে বলেও সোমা জানান।

গত ২৫ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর গ্রামে কাজী অ্যান্ড কোং নামের একটি ইটভাটায় শ্রমিক সেডে কয়লা ভর্তি ট্রাক উল্টে পড়লে চাপা পড়ে ১৩ শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন। আহত হন দুই শ্রমিক। হতাহতদের সকলের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলার মীরগঞ্জ  ও শিমুল বাড়ী ইউনিনে।