লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা গ্রেপ্তার

ইউপিডিএফ (গণতান্ত্রিক) নেতা তপনজ্যোতি চাকমা বর্মা হত্যাসহ বিভিন্ন মামলার আসামি খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2019, 10:37 AM
Updated : 30 Jan 2019, 05:46 PM

লক্ষ্মীছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহেনুর রহমান জানান, মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে শিলাছড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সুপার জ্যোতি চাকমা অস্ত্রসহ কয়েকটি হত্যা মামলার পলাতক আসামি।

২০১৭ সালে তার বাড়ি থেকে অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় মামলা রয়েছে। গত বছর ৪ মে ইউপিডিএফের (গণতান্ত্রিক) শীর্ষস্থানীয় নেতা তপনজ্যোতি চাকমা বর্মা ও জনসংহতি সমিতির (এমএন লারমা) নেতাসহ পাঁচজনকে গুলি করে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া তার নামে লংগদুতে জনসংহতি সমিতির সদস্যকে হত্যাসহ খাগড়াছড়ির বিভিন্ন থানায় তার নামে একাধিক হত্যা মামলা রয়েছে।

পরিদর্শক শাহেনুর বলেন, এসব মামলায় দীর্ঘদিন ধরে পলাতন ছিলেন সুপার জ্যোতি চাকমা। সেই হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

“তিনি মোটর সাইকেলে করে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে শিলাছড়ি ক্যাম্প এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।”

তবে তাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে মুক্তি দাবি করেছে ইউপিডিএফ।

সংগঠনটি খাগড়াছড়ির সংগঠক মাইকেল চাকমা বলেন, “সুপার জ্যোতি চাকমা দুল্লাতলী ইউনিয়নে একটি সভা শেষে বাড়ি ফেরার পথে অন্যায়ভাবে আটক করা হয়েছে। আমরা তাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে মুক্তি দাবি করছি।”