ধলেশ্বরীতে বাল্কহেড-লঞ্চ সংঘর্ষে নিখোঁজ ১

মুন্সীগঞ্জে ধলেশ্বরীতে বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে নদীতে ডুবে গেছেন এক লঞ্চযাত্রী।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2018, 05:42 PM
Updated : 16 Oct 2018, 05:42 PM

মঙ্গলবার রাত ৯টার দিকে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে এই ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন।

বালুবাহী বাল্কহেডটির ধাক্কায় হিরাশিকো-১ লঞ্চ থেকে একজন নদীতে পড়ে যান বলে লঞ্চটির আরেক যাত্রী মো. মেহেদী হাসান জানিয়েছেন।

লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জে আসা লঞ্চটির এই যাত্রী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাল্কহেডটি সরাসরি লঞ্চে ধাক্কা দেয়। এ সময় ভারসাম্য রাখতে না পেরে এক যাত্রী পানিতে পড়ে যায়। ওই ব্যক্তি ‘বাঁচাও বাঁচাও’ বলে চিৎকার করলেও লঞ্চের সুকানী লঞ্চ না থামিয়ে ঘাটে চলে আসে।”

লঞ্চে থাকা আরেক যাত্রী সাইফুল ইসলাম বলেন, সুকানীর অদক্ষতা আর বাল্কহেডের বয়াবাতি না থাকার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। লঞ্চে প্রায় দেড়শ যাত্রী ছিল। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়। 

ঘটনা শুনে লঞ্চঘাট থেকে দুটি ট্রলার গিয়ে তল্লাশি চালালেও উদ্ধার করা সম্ভব হয়নি নিখোঁজ ব্যক্তিকে। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিরাও আসে। কিন্তু রাতে উদ্ধার কাজে সফল হওয়ার সম্ভাবনা না দেখে তারা ফিরে যায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহম্মেদ বলেন, “তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের লোকজন চলে আসে। তবে রাত হয়ে যাওয়ায় সকালে উদ্ধার অভিযান চালানো হবে।”

নিখোঁজ ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি বলে জানান তিনি।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির ওসি মো. আমিনুল ইসলাম জানান, দুর্ঘটনায় লঞ্চের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাল্কহেডটি পালিয়ে গেছে।