বিএনপি নির্বাচনে এলে আ. লীগের জোটে জাপা: এরশাদ

জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, তার দল আওয়ামী লীগের সঙ্গে জোট বাঁধবে নাকি এককভাবে নির্বাচনে যাবে তা নির্ভর করবে বিএনপির নির্বাচনে আসা না আসার উপর।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2018, 12:25 PM
Updated : 18 August 2018, 12:25 PM

শনিবার রংপুরে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, “বিএনপি নির্বাচনে এলে জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচনে করবে। আর বিএনপি না এলে জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে নির্বাচন করবে।

“বিএনপি এখন ছিন্নভিন্ন একটি দল। তাদের অবস্থা হুমকির মুখে। তারা নির্বাচনে অংশ নেবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে নির্বাচনে এলে ভালো। এজন্য আমরা দুধরনের প্রস্তুতি রেখেছি।”

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় জাতীয় পার্টি থাকবে। তবে কাকে সেই মন্ত্রিসভায় নেওয়া হবে তা এখনও ঠিক করা হয়নি।

ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন জোট নিয়েও কথা বলেন এরশাদ।

“দেশে দুটি জোট আছে। একটা আওয়ামী লীগ-জাতীয় পার্টির মহাজোট আর বিএনপির ২০ দলীয় জোট। এর বাইরে আর কোনো জোটের অস্তিত্ব থাকবে না।”

সম্প্রতি নিরাপদ সড়ক ও কোটার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, আওয়ামী লীগ সরকার কোনো আন্দোলনকে দানা বাঁধতে দেবে না।

আগামী নির্বাচনে প্রার্থী হওয়া বিষয়ে এরশাদ বলেন, “রংপুর-৩ (সদর) আসন থেকে বারবার এমপি নির্বাচিত হয়েছি। এবারও এ আসন থেকে নির্বাচন করব। সে কারণে আজ থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করলাম। আমি যেন মরার সময় গর্ব করে বলতে পারি রংপুরের মানুষ আমাকে ভোট দিয়েছে। তাদের ভালোবাসা নিয়ে আমি কবরে যেতে চাই।”

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম খালেদ আখতার, রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।