নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলংকা ফুটবল ম্যাচ ২৯ অগাস্ট

নীলফামারীতে শেখ কামাল স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলংকা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৯ অগাস্ট।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 05:38 PM
Updated : 17 August 2018, 05:38 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন একথা জানান। 

তিনি বলেন, এই আন্তর্জাতিক  প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও শ্রীলংকা জাতীয় ফুটবল দল অংশগ্রহণ করবে।

ওই ম্যাচ সফল করতে শুক্রবার বিকালে নীলফামারী জেলা প্রশাসক কার্যারয়ে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আরিফ হোসেন জানান, শেখ কামাল স্টেডিয়ামে সাধারণ আসন সংখ্যা ২০ হাজার এবং ভিআইপি আসন সংখ্যা ৩৬৯।

তিনি জানান, আগামী ২৬ অগাস্ট থেকে ২৮ অগাস্ট পর্যন্ত জেলা শহরের সকল ব্যাংক এবং চারটি ইউনিয়নের সকল ব্যাংকের শাখায় ওই ম্যাচের টিকেট বিক্রি করা হবে। ২০ হাজার আসনের মধ্যে মহিলাদের জন্য এক হাজার সংরক্ষিত থাকবে। সাধারণ এবং মহিলাদের আসনের মুল্য একশত টাকা। ভিআইপি আসনের মূল্য এক হাজার টাকা। মহিলাদের টিকেট জেলা ক্রীড়া সংস্থার কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে।

নীলফামারী জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ওই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে। ম্যাচটি যাতে সফলভাবে অনুষ্ঠিত হয় এবং দুই দেশের খেলওয়ার, কর্মকর্তা, অতিথিসহ দর্শকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলেও তিনি জানান।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর সভায় বলেন, “আমরা অল্পদিন আগে বড় পরিসরে নীলফামারীতে সফলভাবে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন করেছি। এখানে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ করার সক্ষমতাও আমাদের আছে।”

সবার অংশগ্রহণে এই আয়োজন সার্থক হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নীলফামারী পুলিশ সুপার আশরাফ হোসেন বলেন, “ভবিষ্যতের কথা মাথায় রেখে বাংলাদেশ-শ্রীলংকা  ফুটবল ম্যাচটি যাতে সফলভাবে অনুষ্ঠিত হয় এজন্য আমরা জেলা জুড়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি। আমরা আশা করছি, সফল হবে।”

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য আরিফ হোসেন মুন, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুল হাসান চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এসএম সফিকুল আলম, উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক আব্দুস সোবহান, র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের কমান্ডার নাজমুস সাকিব, সাংবাদিক তাহমিন হক প্রমুখ।