কালিহাতীতে আ. লীগ নেতাকে কুপিয়ে জখম

‘চাঁদা দাবি করে না পেয়ে’ টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় এক আওয়ীমী লীগ নেতাসহ দুইজনকে কুপিয়ে গুরুতর জখম করেছে একদল যুবক।  

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 12:18 PM
Updated : 10 July 2018, 12:18 PM

মঙ্গলবার সাতুটিয়া এলাকায় এ হামলা হয় বলে কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন  জানান।

আহতরা হলেন কালিহাতী উপজেলা আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও রাইসুল ইসলাম রাসেল। 

আহতদের প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রাইসুল ইসলাম রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপালে পাঠানো হয়।  
কালিহাতী উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির বলেন, উপজেলার সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো ঘর গত ২৯মে নিলামে ক্রয়ের সুযোগ পান স্থানীয় ওয়াহেদুল ইসলাম গেন্দা। 

মনির বলেন, এ কারণে তারা মঙ্গলবার সেই ঘরটি ভাঙতে গেলে সাতুটিয়ার শান্ত তার দল নিয়ে চাঁদা দাবি করেন এবং ঘর ভাঙতে বাধা দেন। 

“খবর শুনে বিদ্যালয়ের সভাপতি ও  কালিহাতী আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন আমিনসহ কয়েকজন বিদ্যালয়ে যান। সেখানে আমিনুল ইসলাম আমিন ও রাসেলকে কুপিয়ে গুরুতর আহত করে।” 

ছাত্রলীগ নেতা মনির জানান, কালিহাতী থানার ওসিকে ঘটনাটি জানানোর পরও এমন হামলা হওয়ায় তার প্রত্যাহার দাবি করে আওয়ামী লীগ নেতা-কর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবোরোধ করেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মতাদের আশ্বাসে দুপর ২টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়। 

“আজকের মধ্যে ওই ওসির প্রত্যাহার না করলে বুধবার থেকে লাগাতার কর্মসূচির ডাক দেওয়া হবে। 

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ঘরের নিলামকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন গুরুতর আহত হয়েছেন।