কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

কুমিল্লার দাউদকান্দিতে গার্মেন্টস পণ্যের একটি কাভার্ডভ্যান লুটের ঘটনায় গ্রেপ্তার সন্দেহভাজন এক ডাকাত কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 05:06 AM
Updated : 18 April 2018, 11:24 AM

জেলা গোয়েন্দা পুলিশের ওসি নাছির উদ্দিন মৃধা বলছেন, মঙ্গলবার রাত সোয়া ৩টার দিকে দাউদকান্দি উপজেলার রায়পুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহত রুবায়েত হোসেন বাবুল (৩৫) নরসিংদী জেলার সদর উপজেলার কুড়েঁরপাড় গ্রামের ইমান আলীর ছেলে।

পরির্দ্শক মৃধা জানান, গত ১১ এপ্রিল দুপুরে দাউদকান্দির আমিরাবাদ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডিবি পুলিশ পরিচয়ে ঢাকা থেকে চট্টগ্রামগামী রপ্তানীমুখী গার্মেন্টস পণ্যের একটি কভার্ডভ্যান থামায় ডাকাতরা। পরে চালক শাহআলম ও তার সহকারী আনোয়ার হোসেনের হাত-পা বেঁধে মুন্সীগঞ্জ এলাকার ভবেরচরে রাস্তার পাশে ফেলে রেখে তারা কভার্ডভ্যানটি নিয়ে ঢাকার দিকে চলে যায়।

এ ঘটনায় দাউদকান্দি থানায় মামলা হওয়ার পর থানা ও গোয়েন্দা পুলিশ অভিযানে নামে। সোমবার মধ্যরাতে ঢাকা থেকে ওই ডাকাত দলের সদস্য লাভলু ও বাবুলকে আটক করা হয়। তাদের কাছ থেকে লুটের মালামালও উদ্ধার করা হয়।

পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ডাকাতির কাজে ব্যববহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়। ওই ডাকাত দলের অন্য সদস্যদের ধরতে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার  (উত্তর) সাখাওয়াত হোসেনের নেতৃত্বে অভিযান শুরু করে পুলিশ।

অভিযানে অংশ নেওয়া ডিবির এসআই শাহ কামাল আকন্দ বলেন, “মঙ্গলবার রাতে রায়পুর পল্লী বিদ্যুৎ অফিসের পাশে বাবুলের সহযোগীরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। তখন পুলিশ উপস্থিত হলে তারা গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার জন্য ৩৭ রাউন্ড শট গানের গুলি চালায়। এর মধ্যে বাবুল গুলিবিদ্ধ হয়।”

বাবুলকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান এসআই কামাল।

দাউদকান্দি থানার ওসি মিজানুর রহমান বলছেন, এই অভিযানে দাউদকান্দি থানার পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলামসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার, এক রাউন্ড গুলিসহ একটি পাইপগান ও কিছু ধারালো অস্ত্র উদ্ধার করেছে বলে জানান তিনি।