রাজশাহীতে গ্রেপ্তার জামায়াতের ১০ নেতা রিমান্ডে

রাজশাহীতে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতাকে জিজ্ঞাবাসাদের জন্য হেফাজতে নেওয়ার আদেশ দিয়েছে আদালত।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2018, 12:15 PM
Updated : 13 March 2018, 12:15 PM

মঙ্গলবার রাজশাহী মহানগর হাকিম মাহাবুবুর রহমান এ আদেশ দেন।

সোমবার সকালে রাজশাহীর হেতেমখাঁ এলাকায় একটি বাড়ি থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রাশিদুল ইসলাম জানান, সোমবার আদালতে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন করা হয়েছিল। তখন আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে।

“মঙ্গলবার শুনানি শেষে প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। পরে আদালত থেকে তাদের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।”

রাশিদুল বলেন, সোমবার সকালে নগরীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মহানগর জামায়াতের রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে এই ১০ নেতাকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

বিশেষ ক্ষমতা আইনে নগরের মালোপাড়া পুলিশ ফাঁড়ির এসআই নাসির হোসেনের করা এ মামলায় তাদের বিরুদ্ধে গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হয় বলে রাশিদুল জানান।

রাশিদুল আরও জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামায়াত নেতারা জানিয়েছিলেন আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন।

আর কোনো বিষয়ে আলোচনা চলছিল কিনা তা তাদের একদিনের রিমান্ডের সময় জিজ্ঞাসাবাদ করা হবে।

মামলার আসামিরা হলেন জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান, জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসাইন, নগর জামায়াতের রোকন মজিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির আবুজার গিফারী, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা (পূর্ব) জামায়াতের রোকন ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের রোকন তৈয়ব আলী।