আজমিরীগঞ্জ ইউএনওর বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন স্থানীয় এক যুবলীগ নেতা।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2018, 10:18 AM
Updated : 24 Jan 2018, 10:18 AM

বুধবার বিচারিক হাকিম রাজিব আহমেদ তালুকদারের আদালতে উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য জয়দ্বীপ রায় জনি বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কান্তি চক্রবর্তী ছাড়াও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী ও উপজেলা এলজিইডির কর্মচারী সাকারিয়া মিয়াকে বিবাদী করা হয়েছে।

আদালত মামলা গ্রহণ করে বিচার বিভাগীয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে আগামী ৬ ফেব্রুয়ারি পরবর্তী দিন রেখেছে বলে বাদীর আইনজীবী জিল্লুর রহমান জানান।

বাদী মামলায় উল্লেখ করেন, গত ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সারা দেশের ন্যায় আজমিরীগঞ্জ উপজেলায়ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়। মেলা থেকে প্রায় ৫০/৬০ ফুট দূরে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য আব্দুল মজিদ খানের ছবি ও উপজেলায় প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ডসহ একটি ব্যানার লাগাতে গেলে ইউএনওসহ বিবাদীরা বাধা দেন। এসময় তারা একত্রিত হয়ে ব্যানার ছিঁড়ে ছবি অবমাননা এবং যুবলীগ কর্মীদের লাঞ্ছিত করে।

এতে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে হয়েছে বলে মামলায় বাদী অভিযোগ করেছেন।

একই ঘটনায় লাঞ্ছিতের অভিযোগে যুবলীগের ১৫ নেতাকর্মীকে আসামি করে মামলা করেছেন ইউএনও।