গাজীপুরে অটোচালক হত্যা মামলায় আসামির যাবজ্জীবন

গাজীপুরে চার বছর আগে এক অটোরিকশা চালককে হত্যা ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 08:31 AM
Updated : 15 Jan 2018, 08:31 AM

সোমবার গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত মো. আলমকে আলম (২০) ময়মনসিংহের হালুয়াঘাট থানার সাহাপাড়া এলাকার বাবর আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।   

কারাদণ্ড ছাড়াও তাকে দশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী হারিছ উদ্দিন আহম্মদ জানান।

মামলার বিবরণে বলা হয়, অটোচালক সার ইসলাম (২৪) গাজীপুরের জয়দেবপুরের লোহাকৈর এলাকায় তার খালু মো. আন্নিছ মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন।ওই এলাকায় অটোরিকশা চলাতেন তিনি।

২০১৪ সনের ১২ জানুয়ারি সকালে অটোরিকশা নিয়ে বের হওয়ার পর নিখোঁজ হন সার। রাতে বাড়ি না ফেরায় রাতে আন্নিছ মিয়া ও তার লোকজন তাকে খুঁজতে বের হন।

এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে জয়দেবপুর চৌরাস্তা এলাকার ‘মদিনা রিকশা গ্যারেজের’ সামনে থেকে সারের অটোরিকশাসহ আলমকে আটক করেন তারা।

আলমকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, রাত ১০টার দিকে তিনি যাত্রী সেজে অটোরিকশাসহ সারকে স্থানীয় বড়চালা এলাকায় একটি বনে নিয়ে যান। পরে সেখানে সারকে ছুরি মেরে অটো চুরি করে পালিয়ে যান।

পরে আন্নিছ মিয়া থানায় খবর দিলে পুলিশ গিয়ে সার ইসলামের লাশ উদ্ধার করে। পরদিন আন্নিছ মিয়া বাদী হয়ে আলমকে আসামি করে জয়দেবপুর থানায় মামলা করেন।

তদন্ত শেষে জয়দেবপুর থানার এসআই মো. ফজলুল হক ২০১৫ সালের ১ অক্টোবর আলমের বিরুদ্ধে থানায় অভিযোগপত্র দিলে এ মামলার বিচার শুরু করে আদালত।