কেরানীগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৪ মামলার আসামি নিহত

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১৪ মামলার এক আসামি নিহত হয়েছে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 07:08 AM
Updated : 18 Nov 2017, 12:04 PM

শনিবার উপজেলার খেজুরবাগের সাতপাখি এলাকার স্বপ্নধারা আবাসিক প্রকল্পের সামনে গোলাগুলির এ ঘটনা ঘটে বলে ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা জানান।

নিহত আল-আমিন খান ওরফে আকাশ মোল্লা ওরফে নাইট শুটার আমিন (৩২) মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খরিয়া এলাকার মৃত আজিজ মোল্লা ওরফে খালেক মোল্লার ছেলে।

আল-আমিন দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকাসহ মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ এলাকায় মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন বলে পুলিশের ভাষ্য।

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। 

ঘটনায় গোয়েন্দা পুলিশে এক এসআইসহ চারজন আহত হয়েছেন। তাদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয় বলে জানান তিনি।

ওসি দীপক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের আলম টাওয়ারের সামনে অভিযান চালিয়ে মহিমা ওরফে রুনা নামে এক মাদক বিক্রেতাকে ৫০০টি ইয়াবাসহ আটক করা হয়। এসময় তার সহযোগী আল-আমিন কৌশলে পালিয়ে যায়।

“ওই নারীর দেওয়া তথ্যে রাতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মাথুরা গ্রামে অভিযান চালিয়ে আল-আমিনকে আটক করা হয়। পরে রাতে তাকে নিয়ে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধারের জন্য সাতপাখি এলাকার স্বপ্নধারা আবাসিক প্রকল্পের সামনে দিয়ে যাওয়ার সময় তার সহযোগীরা ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।”

তিনি বলেন, পুলিশও পাল্টা ১০ রাউন্ড গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে অস্ত্রধারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে আল-আমিনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসময় পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তল, একটা রামদা ও একটা ছোরা উদ্ধার করেছে বলে জানান ওসি দীপক চন্দ্র।

এ ঘটনায় এসআই খন্দকার জাহিদ আলী বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছেন।