বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ‘আপন আলোয় বিশ্ব ভুবন’

বঙ্গবন্ধুর জীবনের চুম্বক অংশ দিয়ে প্রকাশিত পুস্তিকা ‘আপন আলোয় বিশ্ব ভূবন’ বিতরণ করা হয়েছে মৌলভীবাজারের একটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের।

ডেস্ক রিপোর্টবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2017, 03:03 PM
Updated : 24 Oct 2017, 03:14 PM

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মৌলভীবাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী সম্পাদিত এই পুস্তিকা মঙ্গলবার শ্রীমঙ্গল মহাজেরাবাদ উচ্চ বিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীদের দেওয়া হয়।

এ উপলক্ষে ওই বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক একটি আলোচনা সভারও আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশশেরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সাল ও তারিখ অনুসারে জীবনের প্রায় প্রত্যেকটি ঘটনার চুম্বক অংশ এই পুস্তিকায় উঠে এসেছে, যা নতুন প্রজন্মের জানা প্রয়োজন।

সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন বলেন, প্রত্যেক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের এই বই দিলে তারা খুব কম সময়ে বঙ্গবন্ধু সম্পর্কে একটি ধারণা রাখতে পারবে।

বিশিষ্ট চিকিৎসক হরিপদ রায় বলেন, এই বই শিক্ষার্থীদের লেখাপড়ায়ও কাজে লাগবে।

বইয়ের সম্পাদক বিকুল চক্রবর্তী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে তিনি এই বই প্রকাশ করেছেন।

বিদ্যালয় অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মোবশশেরুল ইসলাম।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সেলিম আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, সাংবাদিক চৌধুরী ভাস্কর হোম ও শামীম আক্তার হোসেন এবং স্থানীয় ইউপি সদস্য ফারুখ মিয়া।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামাল হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল ইসলাম।