১৪ দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসির দপ্তরে শিক্ষকদের তালা

প্রক্টরের পদত্যাগ, নিয়োগ বাণিজ্য বন্ধ, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিমার্ণে অনিয়ম ও দুর্নীতির বিচারের দাবিতে উপচার্যের প্রশাসনিক দপ্তরে তালা ঝুলিয়ে দিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 03:59 PM
Updated : 16 Oct 2017, 04:00 PM

সোমবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. আবু তাহেরসহ নেতারা উপচার্যের দপ্তরে তালা ঝুলিয়ে দেন।

তবে এ সময় উপাচার্য আলী আশরাফ বিশ্ববিদ্যালয়ে ছিলেন না। তিনি তার বাস ভবনে অবস্থান করছিলেন।

শিক্ষক সমিতির দাবিগুলোর মধ্যে আরও রয়েছে উপাচার্যকে দেওয়া বাড়তি ভাতা বিশ্ববিদ্যালয়ের কোষাগারে ফেরত, সন্ধ্যাকালীন এমবিএ কোর্সের টাকা ফেরত, সাত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ প্রত্যাহার, স্বাক্ষর জালিয়াতি করে বন্যাদুর্গতদের জন্য শিক্ষকদের একদিনে বেতন ভাতা প্রদানকারীদের শাস্তি, রেললাইন নাশকতা মামলার আসামিকে চাকরি থেকে অব্যাহতি।

শিক্ষক সমিতির সভাপতি বলেন, “গত চার বছরে উপাচার্যের ব্যাপক অনিয়ম করেছেন। এসব অনিয়মের জন্য বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুণ্ন হয়েছে আর না। তাই শিক্ষক সমিতির গতকাল রেজিস্ট্রারের সঙ্গে দেখা করে ১৪ দফা দাবি মেনে নেওয়ার জন্য দুপুর পর্যন্ত সময় দিয়েছিল।

“কিন্তু তিনি শিক্ষকদের দাবি নিয়ে কোনো আলোচনাই করেননি। তাই বাধ্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত ভিসিকে তার দপ্তরে ঢুকতে দেওয়া হবে না।”

তবে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি উপাচার্য আলী আশরাফ।

এ সময় শিক্ষক সমিতির সহ-সভাপতি এন এম রবিউল আউয়াল চৌধুরী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিনসহ অন্যন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।