বাগেরহাটে ওজোপাডিকোর দণ্ডিত সিবিএ নেতা বরখাস্ত

অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ায় বাগেরহাটে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) দণ্ডিত সিবিএ নেতা জসিম হাওলাদারকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2017, 07:47 AM
Updated : 26 August 2017, 07:47 AM

ওজোপাডিকোর প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) আলমগীর কবির স্বাক্ষরিত এক চিঠিতে শুক্রবার ওই বরখাস্তের আদেশ দেওয়া হয়।

বাগেরহাট শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ার দায়ে জসিম হাওলাদারকে বৃহস্পতিবার দেড় বছরের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাভোগ করতে হবে। এরপর থেকে তিনি বাগেরহাট জেলা কারাগারে রয়েছেন।

জসিম হাওলাদার ওজোপাডিকো বাগেরহাট কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী ও সিবিএ এর সাধারণ সম্পাদক। তিনি বাগেরহাট শহরের গোবরদিয়ার কুদ্দুস হাওলাদারের ছেলে।

ওজোপাডিকোর বাগেরহাট কার্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ঘোষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জসিম হাওলাদারকে ভ্রাম্যমাণ আদালত দণ্ড দেওয়ায় চাকরিবিধি অনুযায়ী ওজোপাডিকোর প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) আলমগীর কবির তাকে সাময়িকভাবে বরখাস্ত করে চিঠি দিয়েছেন।

“সরকারি কোনো কর্মচারীর সাজা বা গ্রেপ্তার হলে চাকরিবিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করার নিয়ম রয়েছে।”