গাইবান্ধায় ডাকাতের হামলা, নিহত ২

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বন্যাকবলিত চরাঞ্চলে ডাকাতের গুলিতে কৃষকের মৃত্যুর পর স্থানীয়দের পিটুনিতে এক ডাকাতের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 08:20 AM
Updated : 25 August 2017, 05:01 AM

এ ঘটনায় আরও এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন; আর সন্দেহভাজন এক ডাকাতকে  পিস্তলসহ আটক করেছে পুলিশ।

ফুলছড়ি থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান জানান, মঙ্গলবার রাতে উপজেলার ফজলপুর ইউনিয়নের চর চৌমহন বুলবুলি গ্রামে হতাহতের এ ঘটনা ঘটে।

নিহত দুলাল মিয়া (৩০) ওই গ্রামের সাইফুল ইসলাম ওরফে ভোলা মিয়ার ছেলে।

নিহত অন্যজন ডাকাতদলের সদস্য বলে এলাকাবাসীর ভাষ্য। তারা তার পরিচয় বলতে পারেনি।

ফজলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন জালাল বলেন, রাত আনুমানিক দেড়টার দিকে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় ২০-৩০ জনের সশস্ত্র ডাকাতদল এসে গ্রামের জাহাঙ্গীর, ময়নুল ও হজরতের বাড়িতে হানা দেয়।

“ডাকাতরা তাদের গোয়াল থেকে ১৫-২০টি গরু নিয়ে নৌকায় তোলে। কিন্তু লোকজন টের পেয়ে তাদের ঘিরে ফেলে। এ সময় ডাকাতদের গুলিতে দুলাল মারা যান। ক্ষুব্ধ জনতার মারধরে এক ডাকাতের মৃত্যু হয়। অন্য ডাকাতরা নদী সাঁতরে পালিয়ে যায়। আর তোতা মিয়া (২৮) নামে এক ডাকাত মারধরে ধরাশায়ী হয়।”

এ ঘটনায় গ্রামের বাবুল মিয়া (৩২) গুলিবিদ্ধ হয়েছেন জানিয়ে ২ নম্বর ওয়ার্ডের সদস্য আমিনুর রহমান বলেন, তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন ওসি হায়দার।

তিনি বলেন, “ঘটনাস্থল থেকে দুটি গুলি ও একটি পিস্তলসহ তোতাকে আটক করা হয়েছে। তোতা ডাকাতদলে সদস্য বলে গ্রামবাসীর ভাষ্য। পুলিশ সুপারসহ আমি ঘটনাস্থলে আছি। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।”