রাবি সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক আরাফাত রহমানের ওপর হামলার ঘটনায় চার ছাত্রলীগ নেতার নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2017, 07:01 AM
Updated : 11 July 2017, 07:02 AM

মতিহার থানার ওসি হুমায়ুন কবির জানান, সোমবার রাতে আরাফাত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও আট-দশজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

আরাফাত দ্য ডেইলি স্টারের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে দেশ ট্রাভেলসের বাস ভাঙচুরের ছবি তোলায় তার ওপর হামলা হয়। আহত আরাফাতকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি হুমায়ুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আহমেদ সজীব, আইনবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. কানন এবং সাংগঠনিক সম্পাদক হাসান লাবনের নাম উল্লেখ করা হয়েছে।

“এছাড়া অজ্ঞাত আরও আট-দশজনকে হত্যাচেষ্টার এই মামলায় আসামি করা হয়েছে।”

দণ্ডবিধির ৩০৭, ৩২৩ ও ৩২৫ ধারায় মামলাটি রেকর্ড করা হয়েছে জানিয়ে ওসি হুমায়ুন বলেন, দ্রুত তদন্ত করে আসামিদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় সাইফুল ইসলাম বিজয় ও মাহমুদুর রহমান কাননকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলে সোমবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ জানিয়েছেন।