তাদের কথায় আস্থা রাখতে চাই: সাখাওয়াত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বার বার সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসা বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী সাখাওয়াত হোসেন সুষ্ঠু নির্বাচনের পরিস্থিতি সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2016, 11:15 AM
Updated : 20 Dec 2016, 11:16 AM

সোমবার সকালে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের জল্লারপাড় এলাকায় গণসংযোগকালে তিনি সাংবাদিকদের বলেন, ২২ ডিসেম্বর সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষ প্রতীক প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবে।

“মানুষ যাতে নির্বিঘ্নে ভোট দিতে যেতে পারে সেই পরিস্থিতি সৃষ্টি করার জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহবান জানাচ্ছি।

“পুলিশ, র‌্যাবকে সহায়তা করার জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছিলাম; কিন্তু সরকার বলেছে, একটি নির্বাচন, তাই প্রচলিত বাহিনী দিয়েই নির্বাচন করতে চায়। নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হবে-তাদের এমন কথায় আমরা আস্থা রাখতে চাই।”

তার প্রধান প্রতিদ্বন্দ্বী গত ১৩ বছরে মেয়র হিসেবে যে উন্নয়ন করছেন সাখাওয়াত নির্বাচিত হলে আগামী পাঁচ বছরে তা করার প্রতিশ্রুত দেন ভোটারদেরকে।

আচরণবিধি লংঘনের অনেক অভিযোগ করা হলেও কোনোটির সুরাহা হয়নি বলে অভিযোগ করেন নারায়ণগঞ্জের সাত খুন মামলায় বাদীপক্ষের আইনজীবী সাখাওয়াত।

“নির্বাচন সুষ্ঠু হবে সেই ব্যাপারে আশাবাদী মানুষ। জনগণ ভোটকেন্দ্রে যাবে সেই ব্যাপারে আশাবাদী মানুষ। সরকার ও নির্বাচন কমিশন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট উপহার দেবে সেই আশা নিয়ে আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি।

“আমি বলব, এখনও সময় আছে, নির্বাচনটাকে সুষ্ঠু করার জন্য সরকার ও নির্বাচন কমিশন অবিলম্বে সেনাবাহিনী মোতায়েন করবে। আমি সেই আশা করছি।”