লালপুরে হামলায় সাবেক ইউপি সদস্যের মৃত্যু

নাটোরের লালপুর উপজেলায় প্রতিপক্ষের হামলায় এক সাবেক ইউপি সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2016, 06:25 PM
Updated : 30 July 2016, 06:25 PM

শনিবার রাতে বরমহাটি গ্রাম এ হামলা হয় বলে পুলিশ জানিয়েছে।

নিহত আব্বাছ আলী (৫৬) বরমহাটি গ্রামের বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য।

আহত উজির উদ্দিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের এক কর্মচারী ওই ব্যক্তির গুলিতে মৃত্যু হয়েছে বলে জানালেও পুলিশ গুলিবিদ্ধ হওয়ার কথা নিশ্চিত করেনি।

লালপুর থানার ওসি আবু ওবায়েদ বলেন, রাত ৮টার দিকে আব্বাছ আলী তার বাড়ির সামনে বসে আত্মীয় উজির উদ্দিনের সঙ্গে গল্প করছিলেন।

“এ সময় প্রতিপক্ষ মিজানুর রহমানের লোকজন তাদের উপর হামলা চালায়। স্থানীয়রা আহত দুজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।

“রাত সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক আব্বাছ আলীকে মৃত ঘোষণা করেন।”

ওসি বলেন, মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বরমহাটি গ্রামে উভয়পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে লালপুর থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের ওয়ার্ড মাস্টার মোশারফ হোসেন বলেন, নিহত আব্বাছ আলীর বুকে গুলির জখম রয়েছে। লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তবে ওসি আবু ওবায়েদ আব্বাছ আলী গুলাগুলির কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেন।

তিনি বলেন, তিনি ঘটনাস্থল অবস্থান করছেন। তার জানামতে নিহত ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়েছিল বলে তিনি এলাকাবাসীর কাছে শুনেছেন।

গত ২২ জুন সন্ধ্যার পর মিজানুর রহমানের লোকজন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বাবুল আক্তারকে কুপিয়ে গুরুতর জখম করে বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে মিজানুর রহমানসহ ২১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বাবুল আক্তার এখনও ঢাকায় চিকিৎসাধীন। নিহত আব্বাছ আলী তার সমর্থক ছিলেন।

স্থানীয় আনছার আলী দুলাল বলেন, বাবুল আক্তার স্থানীয় একটি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি থাকা অবস্থায় ওই বিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমানকে বহিস্কার করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে মিজানুরের লোকজন একের পর এক রক্তাক্ত করছে বরমহাটি গ্রাম।