পাবনায় গির্জার ফাদারকে হত্যার চেষ্টা

পাবনার ঈশ্বরদীতে একটি গির্জার ফাদারকে গলা কেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2015, 02:31 PM
Updated : 5 Oct 2015, 02:31 PM

এই ঘটনার পর জেলায় বিশেষ সতর্কতা ব্যবস্থা জারি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সহকারী পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) এস এম এ জাহিদ জানান, ঈশ্বরদীর ব্যাপ্টিস্ট মিশনের ‘ফেইথ বাইবেল চার্চ অব গড’ এর ফাদার লুক সরকার (৫০) সোমবার সকালের দিকে পৌর এলাকার স্কুলপাড়ায় নিজের ভাড়া বাড়িতে হামলার শিকার হন।

“পাবনা সদর হাসপাতালে নেওয়ার পর তার গলায় ৭/৮টি সেলাই দেওয়া হয়েছে। সেখানে চিকিৎসা নিয়ে ফাদার বাড়ি ফিরে গেছেন,” বলেন এএসপি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “কোনো উগ্র মৌলবাদী গোষ্ঠী এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত শুরু হয়েছে, তবে কাউকে আটক করা যায়নি।”

আহত লুক সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দিন পনেরো আগে ফোন করে দুই যুবক তার কাছে ধর্মের বাণী শুনতে চায়। সেই দুইজনসহ মোট তিনজন হঠাৎ করেই সকালে একটি মোটরসাইকেলে করে তার বাসায় আসে।

তারা বসার ঘরে বসে কিছুক্ষণ কথা বলে এবং কয়েকটি বই নেড়েচেড়ে দেখে। এক পর্যায়ে তারা মুখ চেপে ধরে গলায় ছুরি চালানোর চেষ্টা করে বলে ফাদার লুক জানান।

“আমি একজনের হাতে কামড় দিয়ে চিৎকার করে উঠি। পরে আমার স্ত্রী পদ্মা সরকার ও প্রতিবেশীরা ছুটে এলে ওই তিন যুবক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।”

ওই তিন যুবকের পরিচয় সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি ফাদার লুক।  এ ঘটনায় লুক সরকার আতংকিত হয়ে পড়েছেন।

তিনি বলেন, “এ ঘটনায় ধর্মীয় মৌলবাদী গোষ্ঠী জড়িত রয়েছে। তারা যেকোনো সময় আমাকে হত্যা করতে পারে।”

তিনি তার পরিবারের সদস্যদের উপরও হামলার আশংকা করছেন।

লুক সরকারের স্ত্রী পদ্মা সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার স্বামী খ্রিস্টান মিশনের ফাদারের দায়িত্ব পালনের পাশপাশি হোমিও চিকিৎসক হিসেবে বাসায় প্র্যাকটিস করেন। প্রতিদিন সকালে তিনি বিভিন্ন ধর্মীয় অর্চনাও করেন।

ঈশ্বরদী থানার ওসি বিমান কুমার দাশ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সেখান থেকে মোটরসাইকেলটি (ঢাকা মেট্রো-ট ১১-৯০৫৪) জব্দ করেছে।

পাবনা পুলিশ সুপার আলমগীর কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে পাবনা জেলার সর্বত্র বিশেষ সতর্কতা ব্যবস্থা জারি করা হয়েছে।

মোটরসাইকেলে একাধিক আরোহী নিয়ে চলাচল নিষিদ্ধ করা হয়েছে বলে জানান তিনি।

রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, এ ঘটনায় কোনো জঙ্গি গোষ্ঠীর সম্পৃক্ততা আছে কি না সে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

“তবে আতংকিত হওয়ার মতো কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি।”

ঈশ্বরদী ইপিজেড ও পারমাণবিক প্রকল্পে কর্মরত সকল বিদেশি নাগরিকের নিরাপত্তার জন্য অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

লুক সরকার সাতক্ষীরার তালা উপজেলার বোনালীপাড়া গ্রামের বাণীকান্ত সরকারের ছেলে। ঈশ্বরদী পৌর এলাকায় মনিরুল ইসলাম মনির নামে এক ব্যক্তির বাড়িতে তিনি পরিবার নিয়ে ভাড়া থাকেন।

গির্জায় দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বাড়িতে চেম্বার খুলে হোমিওপ্যাথি চিকিৎসা করেন ফাদার লুক।