গাইবান্ধায় প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু, লাশ নিয়ে থানা ঘেরাও

পুলিশ জানায়, আহত নুরুন্নবী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যান।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 12:28 PM
Updated : 19 March 2024, 12:28 PM

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় জমির বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত কৃষকের মৃত্যু হয়েছে; এ ঘটনায় লাশ নিয়ে থানা ঘেরাও করে বিক্ষোভ করেছে স্বজন ও স্থানীয়রা। 

মঙ্গলবার ফুলছড়ি থানার ওসি মো. রাজিফুজ্জামান জানান, সকালে বিচারের দাবিতে বিক্ষোভ করলে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে লাশ তাদের হেফাজতে নেওয়া হয়। 

পরে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভকারীরা অবস্থান নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। 

নিহত নুরুন্নবী মিয়া (৪৬) উপজেলার দক্ষিণ বুড়াইল (ভাঙ্গা বাড়ি) গ্রামের বেলাল শেখের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, নুরুন্নবী মিয়ার সঙ্গে প্রতিবেশী আব্দুল গোফ্ফার আলীর দীর্ঘদিন ধরে জমির বিরোধ চলছিল। এর জের ধরে সোমবার সকালে গোফ্ফার আলী লোকজন নিয়ে নুরুন্নবী মিয়ার বাড়িতে অতর্কিত হামলা করে। এতে নুরুন্নবী মিয়াসহ পাঁচ আহত হন। 

তিনি বলেন, আহত আব্দুস ছাত্তার (৪৫), নুরুজ্জামান মিয়া (৩০), সোয়াইব হাসান শুভ (১৯), নুর বানু বেগম (৪০) ও নুরুন্নবী মিয়াকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নুরুন্নবী অবস্থা অবনতি হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে মঙ্গলবার ভোরে মারা যান তিনি। 

ওসি বলেন, এরপর নিহতের স্বজন ও গ্রামবাসীরা লাশ নিয়ে থানার সামনে বিক্ষোভ করে। একপর্যায়ে পুলিশের বাধা উপেক্ষা করে তারা থানা চত্বরে ঢুকে যায়।

“এ সময় পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। পরে তাদের কাছ থেকে লাশ পুলিশ হেফাজতে নিয়ে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠায়।” 

এ ঘটনায় নিহতের ভাই দুলাল বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন। গোফ্ফার আলী ও জহুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আল মামুন বলেন, পরিস্থিতি এখন শান্ত। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।