বিস্ফোরক মামলায় শেরপুর বিএনপির সভাপতিসহ ২৩ জন কারাগারে

পুলিশের করা চারটি মামলার মধ্যে বিচারক দুটি মামলায় আসামিদের জামিন মঞ্জুর করেন বলে জানান আদালত পুলিশের পরিদর্শক।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 01:36 PM
Updated : 20 March 2024, 01:36 PM

বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় শেরপুর জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলসহ ২৩ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে শ্রীবরদী ও ঝিনাইগাতী জিআর আমলি আদালতে হাজির হয়ে আলাদাভাবে জামিন আবেদন করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম হাসান ভূঁইয়া ও নুরে জাহিদ তাদের জামিন নামঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক খোন্দকার মো. শহীদুল হক বলেন, পুলিশের করা চার মামলার মধ্যে বিচারক দুটি মামলায় জামিন মঞ্জুর করলেও অন্য দুটিতে নামঞ্জুর করেন।

কারাগারে যাওয়া অন্যরা হলেন- শ্রীবরদী উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহিম দুলাল, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এরশাদুজ্জামান আরজু, খড়িয়া কাজীরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, রানীশিমুল ইউনিয়ন বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি মীর রুকুনুজ্জামান লাকু, কাকিলাকুড়া ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব টুটুল, ঝিনাইগাতী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান এবং মালিঝিকান্দা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন বেলাল। বাকিরা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী।

পুলিশ পরিদর্শক শহীদুল হক জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে শ্রীবরদী ও ঝিনাইগাতী থানা পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং অন্য ধারায় শেরপুর জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলসহ ২৩ নেতাকর্মীকে আসামি করে আলাদা চারটি মামলা করেন।

চারটি মামলায় ২৩ আসামি স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক দুটি মামলায় জামিন মঞ্জুর করেন। তবে শ্রীবরদী ও ঝিনাইগাতী থানায় করা দুটি বিস্ফোরক মামলায় জামিন নামঞ্জুর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিকালে বিএনপি নেতা মাহমুদুল হকসহ ২৩ আসামিকে পুলিশ পাহাড়ায় জেলা কারাগারে পাঠানো হয় বলে জানান পুলিশ পরিদর্শক শহীদুল হক।