বঙ্গবন্ধুর সমাধিতে বিএসএমএমইউর নতুন উপাচার্যের শ্রদ্ধা 

“এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সুপার স্পেশালাইজড হাসপাতাল হয়েছে। এটি চালু হলে বাংলাদেশের মানুষকে আর বিদেশে যেতে হবে না।”

গোপালগঞ্জ প্রতিনিধি
Published : 29 March 2024, 10:50 AM
Updated : 29 March 2024, 10:50 AM

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত উপাচার্য দীন মোহাম্মদ নূরুল হক। 

শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি বেদীতে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদনের পর দীন মোহাম্মদ নূরুল হক কিছুক্ষণ বেদীর পাশে নীরবে দাঁড়িয়ে থাকেন। 

পরে ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধু, ৭৫-এর ১৫ অগাস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন।

মোনাজাত শেষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ চত্বরে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর বঙ্গবন্ধুর আদি পৈতৃক বাড়ি এবং তার স্মৃতি বিজরিত স্থান পরিদর্শন করেন। 

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নতুন উপাচার্য।

Also Read: বিএসএমএমইউর নতুন উপাচার্য দীন মোহাম্মদ নূরুল হক

স্বাস্থ্য সেবা বন্ধ রেখে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের তাকে বরণ করার প্রসঙ্গে দীন মোহাম্মদ নূরুল হক বলেন, “আমি দায়িত্ব নিতে গিয়েছিলাম, চেয়ারে না বসা পর্যন্ত আমি উপাচার্য নই। আমি চেয়ার বসার সময় সেখানকার সকল স্তরের কর্মকর্তা, কর্মচারী স্বাগত জানিয়েছে। 

“সেদিন বৃহস্পতিবার ছিল। পূর্বাহ্নে হাসপাতালে কার্যক্রম চলেছে। এজন্য আমি অপরাহ্নে গিয়েছিলাম; সবাই স্বতঃস্ফূর্ত ভাবে আমাকে গ্রহণ করেছে। এখানে মানা করার কিছু নেই। আমাকে ফুল দিয়ে গ্রহণ করেছে, অভিনন্দ জানিয়েছে এবং আমি অভিভূত হয়েছি।”

জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির প্রতি দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি জানিয়ে তিনি বলেন, “আমি সেই প্রত্যাশা পূরণে কাজ করব। এখানে চ্যালেঞ্জ রয়েছে, আমি আশা করি এ চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারব। 

“এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সুপার স্পেশালাইজড হাসপাতাল হয়েছে। এটি চালু হলে বাংলাদেশের মানুষ উন্নত চিকিৎসা পাবে; আর বিদেশে যেতে হবে না।” 

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মনিরুজ্জামান খান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।