পাবনায় মা-বাবার কবর জিয়ারত রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদে বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করেন।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 02:49 PM
Updated : 15 May 2023, 02:49 PM

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দায়িত্ব গ্রহণের পর প্রথমবার নিজ জেলা পাবনায় গিয়ে মা-বাবার কবর জিয়ারত করেছেন। 

সোমবার দুপুরে পাবনা সার্কিট হাউজে বিশ্রাম শেষে রাষ্ট্রপতি জেলা পরিষদে বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন জানান, পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধুসহ ১৫ অগাস্টের হত্যাকাণ্ডের অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। মোনাজাতের দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

Also Read: নিজ ভূমে রাষ্ট্রপতি, পাবনায় সাজ সাজ রব

রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা মো. শামসুল হক টুকু, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন এবং স্থানীয় সংসদ সদস্যসহ রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। 

পরে দুপুর ২টায় রাষ্ট্রপতি শহরের আরিফপুর কেন্দ্রীয় কবরস্থানে মা-বাবার কবর জিয়ারত করেন। 

সেখানে রাষ্ট্রপতি পাবনা জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা আমজাদ হোসেন এমএনএ, আব্দুর রব বগা মিয়া, ভাষা সংগ্রামী আমিনুল ইসলাম বাদশা, শহীদ আহমদ রফিক, ওয়াজি উদ্দিন খান, রাষ্ট্রপতির রাজনৈতিক সহযোদ্ধা রফিকুল ইসলাম বকুলসহ বরেণ্য ব্যক্তিদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর রাষ্ট্রপতি বৈকুন্ঠপুর স্কয়ার এসট্রাস খামারবাড়ীতে পারিবারিক সমাধিতে শ্রদ্ধা জানান। 

এর আগে সোমবার বেলা ১২টা ২ মিনিটে রাষ্ট্রপ্রধানকে বহনকারী হেলিকপ্টার পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অবতরণ করে। রাষ্ট্রপতি চার দিনের এ সফরে সরকারি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন।

রাষ্ট্রপতি ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন বলে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল জানান।