অবরোধের মধ্যে ফেনীতে বিএনপির বিক্ষোভ, গাড়ি ভাঙচুর

অবরোধে সড়ক-মহাসড়কে নাশকতা এড়াতে পুলিশ তৎপর রয়েছে বলে জানান এসপি।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 12:55 PM
Updated : 3 Dec 2023, 12:55 PM

বিএনপির ডাকা নবম দফা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন ফেনীতে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিলের সময় গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

রোববার দুপুর ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের ফেনীর সেন্ট্রাল হাই স্কুলের পাশে স্ট্যান্ড ও তাকিয়া রোড এলাকায় অবরোধকারীরা ভাঙচুর করে বলে ফেনী মডেল থানার এসআই ইমরান হোসেন জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, অটোরিকশা, হিউম্যান হলার (ইমা), পিক আপ ও ট্রাকসহ প্রায় ২৬টা গাড়ির কাচ ভাঙচুর করেছে পিকেটাররা।

তবে কতটি গাড়ি ভাঙচুর হয়েছে তার সংখ্যা নিশ্চিত করে বলতে পারেননি ফেনী মডেল থানার এসআই ইমরান।

গাড়ি ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেছেন বিএনপি নেতারা।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী বলেন, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা ও অবৈধ নির্বাচনি তফসিল বাতিলের দাবিতে অবরোধ সমর্থনে রোববার সকালে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে বিক্ষোভ মিছিল করে জেলা যুবদল।

ফেনী পৌর বিএনপির সদস্য সচিব মেসবা উদ্দিন ভূইয়া বলেন, ফেনী-নোয়াখালী মহাসড়কে সকালে দাগনভূঞা উপজেলা যুবদল বিক্ষোভ মিছিল করেছে। উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন ভূঞা হুদনের নেতৃত্বে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে অংশগ্রহণ করে।

অপরদিকে অবরোধের সমর্থনে জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলনের নেতৃত্বে ফেনী শহরে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা।

মিছিলটি ফেনী তাকিয়া রোড থেকে শুরু হয়ে ট্রাংক রোডের বড় মসজিদের গলির মুখে পুলিশের বাধায় শেষ হয়।

এ ছাড়া অবরোধের সমর্থনে ফেনী জেলা ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম-সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল ও সাংগঠনিক সম্পাদক জাকের হোসেন রিয়াদ এর নেতৃত্বে অপর একটি পক্ষ শহরের ট্রাঙ্ক রোডে মিছিল ও পিকেটিং করেছে।

শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মশাল মিছিল বের করেন ফেনী জেলা ছাত্রদল। মশাল মিছিলে নেতৃত্ব দেন ছাত্রদলের যুগ্ম সম্পাদক শওকত আলী জুয়েল। এ সময় তার সঙ্গে দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে ফেনীর পুলিশ সুপার (এসপি) জাকির হাসান বলেন, “হরতাল-অবরোধে সড়ক-মহাসড়কে নাশকতা এড়াতে পুলিশ তৎপর রয়েছে। জেলা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও র‍্যাব সদস্যরা টহলে রয়েছে।”