বিচারক সংকট কেটে যাবে: প্রধান বিচারপতি

বান্দরবান জেলা ও জজ আদালতের সামনে বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেন ওবায়দুল হাসান।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2024, 02:53 PM
Updated : 26 Jan 2024, 02:53 PM

বিচারকের পদ সৃষ্টির ব্যাপারে সরকারের সঙ্গে কথা হয়েছে; আশা করি এ সংকট কেটে যাবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বিচারকদের বসার স্থানের সংকুলানের কথা জানিয়ে তিনি বলেন, ইতিমধ্যে দেশের অনেক জায়গায় বহুতলবিশিষ্ট সিজিএম কোর্ট (মুখ্য বিচারিক হাকিম আদালত) নির্মাণ করা হচ্ছে। আগামীতে বিচারকদের বসার স্থানের আর সংকট হবে না।

শুক্রবার দুপুরে বান্দরবান জেলা ও জজ আদালতের সামনে বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিচারপতি বলেন, “সরকারে একটা প্রকল্প হিসেবে সারাদেশে প্রত্যেক জেলা জজ আদালত প্রাঙ্গণে একটি করে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা করা হচ্ছে; যা সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর স্বপ্ন ছিল।

“প্রত্যেক জেলার আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের যেন বসার একটা জায়গা থাকে সে জন্য ভবন নির্মাণ করা হচ্ছে। আগে বিচার প্রার্থীদের জন্য কোনো বসার জায়গা ছিল না। সকলের জন্য বসার ব্যবস্থা করতে এই ন্যায়কুঞ্জ।

“ভবনটিতে আধুনিক ব্যবস্থা থাকবে। মায়েদের জন্য ব্রেস্ট ফিডিং সেন্টার ও ভাল পানির সুব্যবস্থা থাকবে। দেশের অন্যান্য জজ আদালত প্রাঙ্গণেও ‘ন্যায়কুঞ্জ’ করা হবে।”

অনুষ্ঠানে বান্দরবান জেলা ও দায়রা জজ ফজলে এলাহী ভূঁইয়া, জেলা ম্যাজিস্ট্রেট আদালতের মাহবুবর রহমান, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন ও জেলা আইনজীবী সমিতি সভাপতি ইলিয়াছুর রহমান উপস্থিত ছিলেন।