নেত্রকোণায় স্বতন্ত্রের কর্মীদের মারধর, সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

কলমাকান্দায় প্রচার শেষে বাড়ি ফেরার পথে ট্রাক প্রতীকের সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে বলে জানায় পুলিশ।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2024, 12:43 PM
Updated : 1 Jan 2024, 12:43 PM

নেত্রকোণা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা তালুকদার ঝুমার সমর্থকদের মারধরের অভিযোগে করা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

একদিন আগে হামলার ঘটনায় সোমবার সকালে উপজেলার সেইচাহনী গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক জানান।

গ্রেপ্তার আব্দুল কুদ্দুছ বাবুল কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান। তিনি নেত্রকোণা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে নৌকার প্রার্থী মোস্তাক আহমেদ রুহীর সমর্থক।

পুলিশ জানায়, রোববার রাত আড়াইটার দিকে চকপাড়া বাজারের চৌরাস্তা এলাকায় প্রচার শেষে বাড়ি ফেরার পথে ট্রাক প্রতীকের সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে অন্তত সাতজন আহত হন।

পরে তাদের উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় সকালে স্বতন্ত্র প্রার্থী ঝুমা ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ২০ জনকে আসামি করে কলমাকান্দা থানায় মামলা করেন।

হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাক আহমেদ সাংবাদিকদের বলেন, “নৌকার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এ ধরনের অভিযোগ করা হচ্ছে।”

মামলায় বলা হয়েছে, সাবেক ইউপি চেয়ারম্যান বাবুলের নির্দেশে দেশি অস্ত্র নিয়ে স্বতন্ত্র প্রার্থী ঝুমার সমর্থকদের ওপর হামলা চালানো হয়। এ সময় মোটরসাইকেল ভাঙচুরসহ কয়েকজন সমর্থক গুরুতর আহত হয়েছেন।

ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, মামলার প্রধান আসামি আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

স্বতন্ত্র প্রার্থী ঝুমা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। তিনি সাবেক সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের মেয়ে।