জেলা পরিষদ নির্বাচন: এবার সাংসদকে সতর্ক করে চিঠি

আচরণবিধি অনুযায়ী তিনি প্রচারে অংশ নিতে পারেন না; তারপরও অংশ নেওয়ায় সতর্ক করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 11:13 AM
Updated : 29 Sept 2022, 11:13 AM

জেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি যথাযথভাবে প্রতিপালনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য মনসুর রহমানকে চিঠি দিয়ে সতর্ক করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত এ চিঠি বুধবার রাত সাড়ে ৯টায় সংসদ সদস্যের বাসায় পাঠানো হয়। চিঠিতে তাকে আচরণবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে।

চিঠি পেয়েছেন জানিয়ে ডা. মনসুর রহমান বলেন, “সতর্ক করে দিয়েছে, এখন সরাসরি প্রচার চালানো যাবে না।”

আগামী ১৭ অক্টোবর রাজশাহী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মীর ইকবালসহ চারজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র তিন প্রার্থীর মধ্যে আখতারুজ্জামান আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী। অপর দুই প্রার্থী হলেন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল ও আফজাল হোসেন।

আচরণবিধি না মেনে নির্বাচনী সভায় অংশ নেওয়ায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকেও সতর্ক করে বুধবার চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

বুধবার বিকালে সাংসদ মনসুর রহমান নির্বাচনী এলাকা দুর্গাপুর উপজেলা পরিষদের হল রুমে দলীয় প্রার্থীর মতবিনিময় সভায় অংশ নেন। ওই সভায় দলীয় চেয়ারম্যান প্রার্থী মীর ইকবালও উপস্থিত ছিলেন।

এর আগে গত শুক্রবার পুঠিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত নির্বাচনী আরেক সভায়ও চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে মনসুর রহমান ছিলেন।

সহকারি রিটানিং অফিসার শহিদুল ইসলাম বলেন, “ইতোমধ্যে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এবং এমপি মনসুর রহমানকে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে। আচরণবিধি অনুযায়ী তারা প্রচারে অংশ নিতে পারেন না, অথচ অংশ নিচ্ছেন।”

অন্যদের ক্ষেত্রেও এমন কিছু নজরে এলে তাদেরও সতর্ক করা হবে বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক