ইছামতি নদীতে পাচারকারির লাশ, শরীরে বাঁধা ছিল কোটি টাকার সোনা

উদ্ধার স্বর্ণের দাম ৫ কোটি ১০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2024, 01:11 PM
Updated : 13 March 2024, 01:11 PM

যশোরের শার্শা উপজেলার সীমান্তের ইছামতি নদী থেকে শরীরে পাঁচ কেজি স্বর্ণ বাধা অবস্থায় একজনের লাশ উদ্ধার করা হয়েছে। যাকে স্বর্ণ পাচারকারি বলছে বিজিবি। 

বুধবার দুপুরে উপজেলার অগ্রভুলোট গ্রামের দক্ষিণ পাড়া সংলগ্ন ইছামতি নদীর খলিসাখালি খাল থেকে লাশটি উদ্ধারের খবর জানান খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার। 

নিহত ৫২ বছর বয়সী মশিয়ার রহমান উপজেলার হরিশচন্দ্রপুর গ্রামের গোলাম রহমান বুদো মোড়লের ছেলে। 

লেফটেন্যান্ট কর্নেল বলেন, “রোববার বিকালে একটি স্বর্ণের চালান নিয়ে হরিশ্চন্দ্রপুর খালমুখ দিয়ে ইছামতি নদী সাঁতরে ভারতের পিপলি সীমান্তে যাওয়ার সময় মশিয়ার ডুবে যায়। খবর পেয়ে বিজিবি, পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ইছামতি নদীতে তার খোঁজে তল্লাশি শুরু করে। 

“তবে ভারত অংশে প্রবেশে বিএসএফ বাধা দেওয়ার সেখানে উদ্ধার অভিযান চালানো সম্ভব হয় নাই। বুধবার সকালে ঘটনাস্থল থেকে দেড় কিলোমিটার দূরে বাংলাদেশ অংশে মশিয়ারের মরদেহ ভেসে ওঠে।”  

পরে স্থানীয়রা বিজিবি ও থানায় খবর দিলে মরদেহটি উদ্ধার করে শার্শা থানায় হস্তান্তর করে বলে জানান বিজিবির এ কর্মকর্তা। 

খুরশীদ বলেন, “মৃতদেহ উদ্ধারের সময় তার শরীরে বাঁধা ৫ কেজি ২৭১ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার পাওয়া যায়; যার বাজার মূল্য ৫ কোটি ১০ লাখ টাকা।“ 

শার্শা থানার ওসি শেখ মনিরুজ্জামান বলেন, লাশ ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আর উদ্ধার স্বর্ণ ট্রেজারিতে জমা দেওয়া হবে।