মেয়র আরিফকে পাশে বসিয়ে সাবেক কাউন্সিলরের ভোট বর্জনের ঘোষণা

“ইভিএমে ভোটের কারণে পুরো দেশবাসীই শঙ্কিত।“

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2023, 02:27 PM
Updated : 22 May 2023, 02:27 PM

সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন তিনবারের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র দিনার খান হাসু।

সোমবার বিকালে নগরীর মিরাবাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক দলের সিদ্ধান্তে ভোট বর্জনের ঘোষণা দেন।

দিনার খান হাসু ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

এই সরকারের অধীনে স্থানীয় সরকার নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তের মধ্যে শুক্রবার নগরীর রেজিস্ট্রি মাঠে জনসভা করে এবার ভোট থেকে বিরত থাকার কথা জানান দুইবারের মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

এর আগে সিলেট সিটি করপোরেশনের চারবারের নির্বাচিত কাউন্সিলর বিএনপি নেতা রেজাউল হাসান লোদী ওরফে কয়েস লোদীও নির্বাচন না করার ঘোষণা দেন।

এরই ধারাবাহিকতায় ভোট বর্জনের ঘোষণা দিয়ে বিএনপি নেতা দিনার খান হাসু অভিযোগ করে বলেন, “দেশে আজ ভোটাধিকার নেই। গণতন্ত্র ও সুশাসন আজ প্রশ্নবিদ্ধ। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অবস্থায় কার্যত বন্দিজীবন কাটাচ্ছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে আসতে পারছেন না। সারা দেশে বিএনপি নেতাকর্মীদের গুম করা হচ্ছে। গ্রেপ্তার-নির্যাতনের পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় মাধ্যমে হয়রানি করা হচ্ছে নেতাকর্মীদের। আমাকেও সাজানো ও বানোয়াট মামলায় শুধুমাত্র হয়রানির উদ্দেশে গ্রেপ্তার করা হয়েছিলো।”

“এবার ভোট হচ্ছে ইভিএমে। ডিজিটাল ডাকাতির কারণে আমার বাক্সে ভোট যাবে না। বিগত নির্বাচনেও আমার নিশ্চিত বিজয় হাইজ্যাক হয়েছিল। প্রকাশ্যে ভোটকেন্দ্র দখল করে ভোট ডাকাতি হয়েছিল ওই নির্বাচনে। গুলিতে রক্তাক্ত হয়েছিল আমার এজেন্ট ও ভাতিজা তালহা খান।”

তিনি আরও বলেন, “ইভিএমে ভোটের কারণে পুরো দেশবাসীই শঙ্কিত। প্রহসনের এ নির্বাচনে ভোটারদের রায়ের প্রতিফলন ঘটবে না। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় প্রহসনের এই নির্বাচন বয়কট করলাম।”

সংবাদ সম্মেলনে সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুর রাজ্জাক, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ খসরু উপস্থিত ছিলেন।