তল্লাশি: নারায়ণগঞ্জে ‘সন্দেহভাজন’ ৬ জনকে থানায় নিয়েছে পুলিশ

পুলিশ বলছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ না পাওয়া পর্যন্ত চেকপোস্টে তাদের অবস্থান থাকবে৷

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2022, 07:45 AM
Updated : 10 Dec 2022, 07:45 AM

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মৌচাক এলাকার চেকপোস্টে তল্লাশির সময় ছয়জনকে থানায় নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

সন্দেহভাজন হিসেবে তাদের থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল৷ নাশকতা সৃষ্টির মতো কোন কর্মকাণ্ডে তাদের সম্পৃক্ততা আছে কিনা সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তাদের একজন হলেন কুমিল্লা উত্তরের মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি ফারুক হোসেন মিয়াজি (৩৭)। তিনি কুমিল্লার দাউদকান্দি এলাকার মৃত খালেক হোসেনের ছেলে। বাকিদের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

বিএনপির ঢাকার বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে জেলার ১১টি স্থানে জেলা পুলিশের তল্লাশি চৌকি বসানো হয়েছে। সকাল থেকে সরেজমিনে সাইনবোর্ড, মৌচাক, শিমরাইল, কাঁচপুর এলাকায় বিভিন্ন যানবাহন এবং যাত্রীদের ব্যাগ ও শরীর তল্লাশি চালাচ্ছে পুলিশ। মোবাইল ফোনে ফেইসবুক মেসেঞ্জারও চেক করা হচ্ছে।

যাত্রীবাহী বাস, অটোরিকশা ও লেগুনাসহ বিভিন্ন গণপরিবহন থামিয়ে যাত্রীদের নামিয়ে দিতেও দেখা গেছে।

পুলিশ সুপার গোলাম মোস্তফা আরও বলেন, “সাধারণ মানুষের জানমাল ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তার স্বার্থে পুরো জেলার বিভিন্ন স্থানে আমাদের পুলিশ মোতায়েন করা হয়েছে৷ তারা সতর্ক অবস্থান রয়েছে৷ তল্লাশি-চৌকিগুলোতে আমাদের কার্যক্রম চলছে৷

“তবে এখন পর্যন্ত জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে৷ ঊর্ধ্বতন নির্দেশ না পাওয়া পর্যন্ত আমাদের অবস্থান থাকবে৷”

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) নাজমুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল থেকেই মহাসড়কে তল্লাশি কার্যক্রম চলছে৷ বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে সন্দেহভাজন হিসেবে ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে৷ তাদের বিষয়ে যাচাই-বাছাই চলছে৷”