গাজীপুর সিটিকে দুর্নীতিমুক্ত করার প্রতিশ্রুতি আজমতের

১৮ বছর টঙ্গী পৌরসভায় দায়িত্ব পালন করা আজমতের বিরুদ্ধে ১৮ টাকার দুর্নীতির অভিযোগও কেউ আনতে পারেনি বলে এই নেতার দাবি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 06:01 PM
Updated : 15 May 2023, 06:01 PM

নির্বাচিত হলে গাজীপুর সিটি করপোরেশনকে পুরোপুরি দুর্নীতিমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আজমত উল্লা খান।

সোমবার নগরীর গাছা এলাকায় গণসংযোগ করার সময় ভোটারদের কাছে এ প্রতিশ্রুতি দেন তিনি।

আজমত বলেন, “এর আগে প্রধানমন্ত্রী গাজীপুরের রাস্তা-ঘাট উন্নয়নের জন্য, সেবাগুলো ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য সাড়ে সাত হাজার কোটি টাকা দিয়েছিলেন। এই অর্থ সৎ থেকে পরিকল্পিতভাবে ব্যয় করা গেলে নগরীর অনেক সমস্যারই সমাধান হয়ে যেত। কিন্তু সরকার টাকা দিলেও কাজ হয়নি। দুর্নীতি এমন পর্যায়ে হয়েছে, বিশ্ব ইজতেমার মাঠও তা থেকে রক্ষা পায়নি।”

এ ঘটনাকে গাজীপুরবাসীর জন্য লজ্জার উল্লেখ করে তিনি বলেন, “আদালতে নির্বাচিত মেয়রের দুর্নীতি নিয়ে রিট হয়েছে, সংবাদপত্রে খবর প্রকাশ হয়েছে, দুদক তদন্তও করেছে। যেখানে দুর্নীতি হয় সেখানে কোনোদিন উন্নতি হয় না।”

তাই নির্বাচিত হলে সবার সহযোগিতা নিয়ে গাজীপুর সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত হিসেবে প্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতি দেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের এই সভাপতি।

নির্বাচনের আগে সবাই এমন প্রতিশ্রুতি দেয়, এ প্রশ্ন উঠতেই পারে বলে মন্তব্য করেন আজমত।

তিনি বলেন, “আপনারা প্রশ্ন করতে পারেন, এ কাজটি আমি কীভাবে করব।”

এ প্রসঙ্গে পর পর তিনবার টঙ্গী পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার কথা টেনে আনেন আজমত উল্লা।

তিনি বলেন, “১৮ বছর টঙ্গী পৌরসভায় দায়িত্ব পালন করেছি। এর মধ্যে দুইবার আমার দল রাষ্ট্র ক্ষমতায় ছিল না। কিন্তু এরপরেও ওই ১৮ বছরে আমার বিরুদ্ধে শত চেষ্টা করেও কেউ ১৮ টাকার দুর্নীতির অভিযোগও আনতে পারেনি। আমি বিরোধী দলে থাকা সত্ত্বেও সরকার টঙ্গী পৌরসভাকে শ্রেষ্ঠ, দুর্নীতিমুক্ত, স্বচ্ছ পৌরসভা হিসেবে চারবার স্বীকৃতি দিয়েছিল।”

এর ধারাবাহিকতায় গাজীপুর সিটি করপোরেশনকেও দুর্নীতিমুক্ত করতে নগরবাসীর সহযোগিতা চান তিনি।

গণসংযোগকালে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা আজমত উল্লার সঙ্গে ছিলেন। 

আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।