মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলি, বাংলাদেশিসহ নিহত ৩

নিহতরা ‘সেন্ট্রো গ্যাংয়ের’ সদস্য বলেও সন্দেহ করা হচ্ছে; এই গ্যাংয়ের বিরুদ্ধে স্বর্ণালঙ্কারের দোকানে লুটপাটের অভিযোগ রয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2024, 10:56 AM
Updated : 13 March 2024, 10:56 AM

মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক বাংলাদেশিসহ তিনজন নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পেকান-কুয়ান্তান বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে বলে দ্য স্টার জানিয়েছে।

৩৮ বছর বয়সী ওই বাংলাদেশির পরিচয় জানা যায়নি। বাকি দুজন ভিয়েতনামের; তাদের বয়স ৩৬ ও ৪৪।

মালয়েশিয়ার পুলিশ বলছে, নিহতরা ‘সেন্ট্রো গ্যাংয়ের’ সদস্য বলে সন্দেহ করা হচ্ছে। এই গ্যাংয়ের বিরুদ্ধে স্বর্ণালঙ্কারের দোকানে লুটপাটের অভিযোগ রয়েছে; সেসব ঘটনায় ৪০ লাখ রিঙ্গিত ক্ষতি হয়েছে।

ভিয়েতনামের দুই নাগরিকের পাসপোর্ট অনুযায়ী তারা পর্যটক বা দর্শণার্থী। অপরদিকে বাংলাদেশির পরিচয় শনাক্তের চেষ্টা করছে পুলিশ।

পাহাং পুলিশ প্রধান ইয়াহায়া ওথমান বলেন, পেকান শহরের পাহাং স্টেট ডেভেলপমেন্ট বোর্ড এলাকায় একটি গাড়িকে তাদের সন্দেহ হয়। থামার সংকেত দিলে বাইপাস ধরে গাড়িটি দ্রুত গতিতে ছুটতে থাকে। পুলিশ তখন গাড়িকে ধাওয়া করে।

পুলিশের টহল গাড়ির পেছনে ধাক্কা দেয় ওই গাড়িটি। এক পর্যায়ে পুলিশ সেটিকে ঘিরে ফেলে।

ওথমান বলেন, “ওই গাড়ির কাছে যাওয়ার চেষ্টা করলে ওই ব্যক্তিরা গুলি চালায়। আত্মরক্ষায় পুলিশ পাল্টা গুলি ছুড়লে গাড়িতে থাকা তিনজনের মৃত্যু হয়।”

পরে সংবাদ সম্মেলনে এই পুলিশ কর্মকর্তা বলেন, গোলাগুলির পর ঘটনাস্থলে একটি গ্লক ১৭ পিস্তল, সাতটি বুলেট, তিনটি বুলেটপ্রুফ ভেস্ট বা কেসিং পাওয়া গেছে। এছাড়া ড্রিল করার যন্ত্র, চাকু ও হাতুরিও পাওয়া গেছে গাড়িতে। ওই গাড়িটি ছিল নিহত বাংলাদেশির।

গত বছরের জুন থেকে এ পর্যন্ত ছয়টি স্বর্ণালঙ্কারের দোকানে ডাকাতির ঘটনা পুলিশ নথিভুক্ত করেছে বলে জানান ওথমান।