সুইজারল্যান্ডে বিজয় দিবস উদযাপিত

সুইজারল্যান্ডে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় দিবস পালন করেছেন সেখানে বসবাসরত প্রবাসী আওয়ামী পরিবারের সদস্যরা।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2020, 01:24 PM
Updated : 1 Jan 2020, 01:24 PM

স্থানীয় সময় রোববার সুইজারল্যান্ডের ভেটিংগেন শহরের একটি অভিজাত হল রুমে সুইজারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাঙ্কনসহ বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপিত হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্যামল খান এর উপস্থাপনায়  মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। আলোচনায় সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেতারা জাতির পিতা বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করে। পাশাপাশি আগামী বছর জাতির জনকের জম্ম শতবার্ষিকী জাঁকজমকের সাথে উদযাপনের সিদ্ধান্ত পুনর্ব্যক্ত করেন। এসময় উপস্থিত জাতির শ্রেষ্ঠ সন্তান দুইজন মুক্তিযোদ্ধাকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সম্মান জানানো হয়।

মোহাম্মদ মাদিহার ভায়োলিনে মনোরম জাতীয় সংগীতের মধ্যেদিয়ে সাংস্কৃতিক পর্বের সূচনা। সুইজারল্যান্ড ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক পর্ব পরিচালনা ও উপস্থাপনা করেন সংগঠনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কানিজ ফাতিমা কেয়া।

এসময় একক সংগীত পরিবেশন করেন মুন বনিক, রাজ্জাক করবী, গৌড়ী চরন রিমি, রুবি আক্তার, নুরুল্লাহ্ চৌধুরী, সুমন সাহাসহ আরও অনেকে। কবিতা আবৃত্তি করেন সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আকলিমা।

বাংলার পতাকার রঙের পোশাকে শিশু, কিশোর, নারী ও পুরুষের বিপুল অংশগ্রহণ ও দেশীয় রকমারী খাবারের মেলায় বাংলাদেশের আবহ তৈরি হয়েছিল অনুষ্ঠানস্থলে।

সবশেষে বিজয় দিবস উদযাপন সফল করতে যে সকল নেতাকর্মী বিভিন্নভাবে সহযোগিতা করেছেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!