বঙ্গবন্ধুকন্যাকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে: ইন্দিরা

“২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ,” বলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 06:25 PM
Updated : 10 March 2023, 06:25 PM

‘দেশবিরোধীদের’ প্রপাগান্ডা ঠেকাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। 

তিনি বলেছেন, “স্বাধীনতা ও দেশবিরোধীরা বিদেশে বসে মিথ্যা প্রচার, প্রপাগান্ডা, ষড়যন্ত্র করছে। এ সকল ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিয়ে আগামী নির্বাচনে বঙ্গবন্ধুকন্যাকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে।" 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে বলে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আলমগীর হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়। 

ইন্দিরা বলেন, "৭ মার্চের ভাষণে জাতির পিতা বাঙালিদের প্রতি স্বাধীনতা নির্দেশ দিয়েছিলেন। তিনি বাঙালি জাতিকে যুদ্ধের প্রস্তুতি ও ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার প্রস্তুতি নিতে বলেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণই ছিল স্বাধীনতার ঘোষণা।" 

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, "বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। আজকে গৃহহীনরা ঘর পাচ্ছে, শতভাগ বিদ্যুৎ, শিক্ষার হার, রপ্তানি, কর্মসংস্থান এবং রিজার্ভ বৃদ্ধি পেয়েছে। 

“২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে জয়ী করতে হবে।" 

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।