যুগল জীবনে ছাত্রলীগের সাবেক সভাপতি জয়

২০ ডিসেম্বর সংগঠনের নতুন কমিটি ঘোষণা হলে সাবেক হন এই ছাত্রনেতা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 04:09 PM
Updated : 13 Jan 2023, 04:09 PM

বাংলাদেশ ছাত্রলীগ থেকে সাবেক হওয়ার তিন সপ্তাহ পর বিয়ে করলেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়।

শুক্রবার বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার বিয়ে সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেন ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, জয়ের বিয়ে পারিবারিকভাবে সম্পন্ন হয়েছে। কনে কাকন ভূঁইয়ার বাড়ি কুমিল্লাতে। তিনি ইডেন কলেজ থেকে সদ্য স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

বিয়েতে জয়ের স্বজনদের পাশাপাশি অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন।

গত ৬ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন হয়। এর দুই সপ্তাহ বাদে ২০ ডিসেম্বর নতুন কমিটির শীর্ষ নেতৃত্বের নাম ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠনটির গঠনতন্ত্রের ৫-এর গ ধারা অনুযায়ী বিবাহিত ব্যক্তির ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়ার যেমন সুযোগ নেই, তেমনই দায়িত্বে থাকা অবস্থায় বিয়ে করারও সুযোগ নেই।

সেই নিয়ম মেনেই ব্যক্তি জীবনের গুরুত্বপূর্ণ একটি ধাপ পার করলেন বরিশালের ছেলে আল আল নাহিয়ান জয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে চাঁদা দাবির অভিযোগ ওঠার পর ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে সরিয়ে ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর সহ সভাপতি জয় ও যুগ্ম সাধারণ সম্পাদক লেখককে শীর্ষ নেতৃত্বে আনা হয়।

Also Read: ছাত্রলীগের নেতৃত্বে সাদ্দাম-ইনান

Also Read: ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী জয় আগের কমিটিতে (সোহাগ-জাকির) আইন সম্পাদকের দায়িত্বে ছিলেন। এর আগে তিনি সার্জেন্ট জহুরুল হক ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক