ছাত্রদলের আংশিক কমিটি, নেতৃত্বে রাকিব ও নাসির

ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিও ভেঙে দিয়ে সাত সদস্যের আংশিক কমিটি করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2024, 10:06 AM
Updated : 1 March 2024, 10:06 AM

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে রাকিবুল ইসলাম রাকিবকে সভাপতি ও নাসির উদ্দীন নাসিরকে সাধারণ সম্পাদক করে সাত সদস্যের আংশিক কমিটি অনুমোদন দিয়েছে বিএনপি।

শুক্রবার বিকালে বিএনপির প্যাডে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সেখানে বলা হয়, ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বাধীন ছাত্রদলের বিদ্যমান কমিটি বিলুপ্ত করে ছাত্র দলের কেন্দ্রীয় সংসদের ৭ সদস্যের নতুন আংশিক কমিটি অনুমোদন করা হয়েছে।

নবগঠিত কমিটিতে আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া সিনিয়র সহসভাপতি, শ্যামল মালুম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, আমান উল্লাহ আমান সাংগঠনিক সম্পাদক, মোহা. জাহাঙ্গীর আলম দপ্তর সম্পাদক এবং শরীফ প্রধান শুভ যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন।

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিও ভেঙে দিয়ে গণেশ চন্দ্র রায় সাহসকে সভাপতি ও নাহিদুজ্জামান শিপনকে সদস্য সচিব করে সাত সদস্যের আংশিক কমিটি করা হয়েছে।

কমিটিতে মাসুম বিল্লাহ সিনিয়র সহসভাপতি, আনিসুর রহমান খন্দকার অনিক সহসভাপতি, নাসির উদ্দীন শাওন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, শামীম আখতার শুভ যুগ্ম সাধারণ সম্পাদক এবং নুর আলম ভুঁইয়া ইমন সাংগঠনিক সম্পাদক হয়েছেন।

২০২২ সালের সেপ্টেম্বরে রওনকুল ইসলাম শ্রাবণকে সভাপতি ও সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের আগের কমিটি অনুমোদন দিয়েছিল বিএনপি।