প্রিয়াঙ্কাকে চাই- দাবি কংগ্রেসকর্মীদের

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নেতৃত্বে ষোড়শ লোকসভা নির্বাচনে ভরাডুবির পর গান্ধী পরিবারের বাকি সদস্য প্রিয়াঙ্কাকে রাজনীতিতে আনার দাবি তুলেছেন হতাশ কংগ্রেসকর্মীরা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2014, 06:35 PM
Updated : 16 May 2014, 06:38 PM

বুথফেরত জরিপ দেখে আশাহত হওয়ার পর শুক্রবার নির্বাচনের ফল দেখে চূড়ান্ত হতাশা নেমে আসে ভারতের সবচেয়ে পুরনো এই রাজনৈতিক দলের কর্মীদের মধ্যে।

ফলাফলে দেখা যায়, কংগ্রেসের আসন সংখ্যা ৫০ ও ছাড়ায়নি, সাতটি রাজ্যে কোনো আসন পায়নি টানা দুই বার ক্ষমতাসীন এই দল।

অন্যদিকে প্রায় তনশ’ আসন নিয়ে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি, প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন নরেন্দ্র মোদি।

এনডিটিভি জানায়, ভোটের ফলে যখন শোচনীয় হারের আভাস মিলছিল, তখনি বিভিন্ন স্থানে কংগ্রেসকর্মীরা স্লোগান তোলে- ‘প্রিয়াঙ্কাকে আন, দেশকে বাঁচাও’।

মা কংগ্রেস চেয়ারম্যান সোনিয়া ও ভাই দলের সহসভাপতি রাহুলের আসনে প্রচার চালালেও রাজনীতিতে সক্রিয় হওয়ার কোনো ইচ্ছা নেই বলেই জানিয়ে আসছিলেন প্রিয়াঙ্কা।

তবে কংগ্রেসের নেতা-কর্মীরা প্রিয়াঙ্কার মধ্যে দাদি ইন্দিরা গান্ধীর ছায়া খুঁজে পান, যাকে ভারতের শক্তিমান প্রধানমন্ত্রী হিসেবে বিবেচনা করা হয়।

প্রিয়াঙ্কা রাজনীতিতে আসছেন কি না- জানতে চাইলে কংগ্রেসের মুখপাত্র রাজিব শুকলা বলেন, “তিনি রাজনীতিতে আসবেন কি না, তা একান্তই তার ও তার পরিবারের বিষয়।”

রাজনীতিতে না এলেও এবারের ভোটে মোদির আক্রমণের অন্যতম লক্ষ্যবস্তু ছিল প্রিয়াঙ্কার স্বামী রবার্ট ভদ্র। ভদ্রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তাকে বিচারের মুখোমুখি করার হুমকিও দেন হবু প্রধানমন্ত্রী মোদি।