নারায়ণগঞ্জে ‘কূটচাল’ ব্যর্থ হওয়ায় বিএনপি আরও হতাশ: কাদের

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ‘কূটচাল’ ব্যর্থ হওয়ায় বিএনপির হতাশা আরও ঘনীভূত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2022, 10:38 AM
Updated : 25 Jan 2022, 10:38 AM

মঙ্গলবার ঢাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

কাদের বলেন, "দেশের রাজনীতিতে নয়, বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন অতিক্রম করছে। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কূটচাল ব্যর্থ হওয়ায় বিএনপির হতাশা আরও ঘনীভূত হয়েছে।"

গণ-অভ্যুত্থানে সরকারের পতন ঘটানোর যে হুমকি বিএনপি নেতারা দিয়ে আসছিলেন, সে প্রসঙ্গ ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, "বিএনপির সকল প্রতিকূলতা ডিঙিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে; জনগণ এখন হতাশাগ্রস্ত বিএনপির আন্দোলনের ডাককে শব্দদূষণ মনে করে।

"বিএনপি ৬৯ এর মতো গণ-অভ্যুত্থানের স্বপ্ন দেখে, কিন্তু নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের বিরুদ্ধে যে অভ্যুত্থান দেখিয়েছে, তা বিএনপি দেখেও দেখে না, বুঝেও বোঝে না। বিএনপি এখনও অগণতান্ত্রিক পথে ক্ষমতা দখল করে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের মত সওয়ার হওয়ার দিবাস্বপ্ন দেখে।"

সরকার শক্তিশালী নির্বাচন কমিশন চায় বলেই আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে মন্তব্য করে কাদের বলেন, “সরকারের এই উদ্যোগকে বিএনপির স্বাগত জানানোর প্রয়োজন ছিল, আজ তারা স্বভাবগতভাবেই সমালোচনা করছে।"

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, তাদের শাসনামলে তারা কেন এই আইন করতে পারলেন না?

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জনগণকে সতর্ক থাকার আহবান জানিয়ে কাদের বলেন,

"করোনা সংক্রমণ বাড়লে একটি মহল গুজব এবং অপপ্রচার শুরু করে, জনমনে ভীতি সঞ্চার করতে চায়, সকল ধরনের গুজব ও অপপ্রচার থেকে সতর্ক থাকতে হবে।"