খালেদা জিয়াকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: ফখরুল

অসুস্থ খালেদা জিয়াকে নিয়ে একটি মহল গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2021, 11:25 AM
Updated : 27 Nov 2021, 11:12 AM

বুধবার দুপুরে ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এই অভিযোগ করেন।

ফখরুল বলেন, “এ গুজবগুলো.. কালকে আপনাদেরকে বলছি, এর কোনো ভিত্তি নাই। আজকে এখনও কিছু গুজব ছড়াচ্ছে। আমার মনে হয় যে এটা অত্যন্ত কৌশলে কোনো মহল এই গুজবগুলো ছড়াচ্ছে অসৎ উদ্দেশ্যে।”

কারা এই গুজব ছড়াচ্ছে, তা স্পষ্ট করেননি তিনি।

“ম্যাডামের বিষয়ে আপনারা সরাসরি আমাকে ফোন করবেন, আমি আপনাদেরকে জানাব,” বলেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার রাত থেকে সোশাল মিডিয়ায় বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নানারকম ‘বিভ্রান্তিকর’ তথ্য প্রচার হয়। এতে সারাদেশের নেতা-কর্মীরা ঢাকায় বিভিন্ন পরিচিতজনের কাছে টেলিফোন করে খোঁজ-খবর নিচ্ছিলেন।

বিএনপি চেয়ারপারসন সর্বশেষ অবস্থা কেমন- জানতে চাইলে ফখরুল বলেন, “এখনও তিনি ওই অবস্থাতেই আছেন। স্টিল ইজ ভেরি ক্রিটিক্যাল।

“ডাক্তার সাহেবরা মনিটর করছেন, তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের পক্ষে যেটা সম্ভব, সেটা সর্বাত্মক প্রচেষ্টা তারা করছে।”

সারাদেশে ‘রেড এলার্ট’ জারির গুঞ্জন নিয়েও ফখরুল বলেন, “এগুলো কোথায় পান আপনারা? রেড এলার্ট কোথায় পেলেন আপনারা? হোয়ার? এখানে সরকার কি কোনো বিজ্ঞপ্তি দিয়েছে? আমি দেখিনি।”

দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাগারে যাওয়া খালেদা জিয়া সরকারি আদেশে মুক্ত থাকার মধ্যে এখন অসুস্থ হয়ে ঢাকার বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে রয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চায় বিএনপি। কিন্তু সরকারের সায় এখনও পায়নি।