ধানকাটা কর্মসূচিতে ‘পাশে থাকবে’ কৃষক লীগ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে সারাদেশে কৃষকের ধান কাটায় সহায়তার পাশাপাশি কৃষকের যে কোনো সমস্যায় পাশে থাকার প্রতিশ্রুতির কথা জানিয়েছে বাংলাদেশ কৃষক লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2021, 12:52 PM
Updated : 24 April 2021, 03:35 PM

শনিবার সুনামগঞ্জে হাওরের এক কৃষকের এক একর জমির পাকা ধান কেটে দেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় ও জেলা-উপজেলার নেতাকর্মীরা।

সেখানে কৃষক লীগ সভাপতি সমীর চন্দ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক সমাজের পাশে আছেন এবং তার নির্দেশে বাংলাদেশ কৃষক লীগের প্রতিটি নেতা-কর্মী কৃষকের পাশে থেকে ধান কেটে মাড়াই-ঝাড়াই করাসহ তাদের সব ধরনের সহায়তা দিতে প্রস্তত রয়েছে।”

ধান কাটাসহ কৃষি সম্পর্কিত যেকোনো সমস্যায় কৃষক লীগের স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বলেন, “বঙ্গবন্ধুর আদর্শের কৃষক লীগ অগ্রাধিকার ভিত্তিতে হাওর অঞ্চলসহ সারা দেশে যেখানেই কৃষক ধান কাটা নিয়ে বিপদে পড়বে কৃষক লীগের নেতাকর্মীরা ধান কেটে কৃষকের গোলায় তুলে দেবে।“

কর্মসূচিতে বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা উপস্থিত ছিলেন।

গত বুধবার কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায় সুতারপাড়া ইউনিয়নের গেরাজুরের হাওড়ে কৃষক মোহাম্মদ জালাল মিয়ার ক্ষেতের ধান কেটে দেওয়ার মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এই কর্মসূচির উদ্বোধন এবং নেতৃত্বে ছিলেন কৃষক লীগ সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।