টিকার সাফল্যে বিএনপি উদভ্রান্ত: হাছান মাহমুদ

করোনাভাইরাসের টিকা যথাসময়ে বাংলাদেশে আসায় বিএনপি উদভ্রান্তের মত প্রলাপ বকছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 10:32 AM
Updated : 21 Jan 2021, 10:32 AM

করোনাভাইরাস মহামারীর মধ্যে ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ টিকার চালান বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছেছে।

তার আগের দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক অনুষ্ঠানে অভিযোগ করেন টিকা নিয়ে সরকার লুটপাট শুরু করেছে।

বৃহস্পতিবার সচিবালয়ে এক অনুষ্ঠানে মির্জা ফখরুলের এই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, “আজকে করোনার টিকা চলে আসছে। উপহার হিসেবে ভারত সরকার আমাদেরকে দিয়েছে, এজন্য ভারত সরকারকে ধন্যবাদ জানাই।

“বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম- পাশের বাড়ির যাকে পছন্দ করে না বা যার সাথে তার ঝগড়া আছে, যখন তার ছেলে ডিগ্রি পাস করে বলে যে, পাস সঠিক না, পাস করলেও সার্টিফিকেট পাবে না, যখন সার্টিফিকেট পেল তখন বলে যে চাকরি পাবে না, চাকরি যখন পেল তখন বলে যে, বেতন পাবে না। বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম, হাছান বলেন, “তারা আশা করেছিল দেশে প্রধানমন্ত্রী করোনা মহামারী সামাল দিতে পারবেন না। প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন শুধু তা নয়, বিশ্বব্যাপী তার এই নেতৃত্ব প্রশংশিত হয়েছে।

“ব্লুমবার্গ বলেছে, উপমহাদেশে বাংলাদেশ করোনা মোকাবেলার ক্ষেত্রে সক্ষমতা সবার উপরে, সমগ্র পৃথিবীতে ২০তম। এই করোনা মহামারীর মধ্যে মাত্র ২২টি দেশে পজিটিভ জিডিপি গ্রোথ হয়েছে, এর মধ্যে বাংলাদেশ একটি এবং বাংলাদেশের অবস্থান জিডিপি গ্রোথ রেটের হার অনুযায়ী তৃতীয়।”

হাছান মাহমুদ বলেন, “বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতে লুটপাটে যুক্ত ছিল। হাওয়া ভবন গঠন করে যে লুটপাট করেছিল এজন্য দুর্নীতিতে পর পর চারবার একক চ্যাম্পিয়ন আর একবার আফ্রিকার একটি দেশের সাথে যুক্ত চ্যাম্পিয়ন।

“করোনার টিকা প্রধানমন্ত্রী যথাসময়ে আনতে পেরেছেন। একই সাথে এটি অত্যন্ত সতর্কতার সাথে যারা ফ্রন্টলাইন ফাইটার তাদেরকে প্রথমে দেওয়া হবে, সরকার সেভাবেই পদক্ষেপ গ্রহণ করেছে। এখানে লুটপাট কেন দেখতে পাচ্ছে, সেটা আমি জানি না। যারা সব সময় লুটপাটের কথা চিন্তা করে তারা হয়তো এ ধরনের চিন্তা করতে পারে, বলতে পারে। মূল কথা হচ্ছে সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত হয়ে গেছে। এজন্য উদভ্রান্ত মত প্রলাপ বকছে।”