আমরা দেশকে পরিচ্ছন্ন করার যুদ্ধে আছি: শ ম রেজাউল

গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দুর্নীতি, সন্ত্রাস, ইভটিজিং, ক্যাসিনোসহ খারাপ কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যুদ্ধ করছে তাদের সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2019, 06:41 PM
Updated : 13 Dec 2019, 06:41 PM

শুক্রবার মানিক মিয়া এভিনিউয়ে বেসরকারি টেলিভিশন আরটিভি এবং রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড আয়োজিত ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’ শীর্ষক কর্মসূচির উদ্বোধনে অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, “মুক্তিযুদ্ধ ছিলো অন্যায়, অবিচার, বৈষম্যের বিরুদ্ধে যুদ্ধ। সেই যুদ্ধ এখনও চলমান। পরাধীনতার শৃঙ্খল থেকে আমরা বাংলাদেশকে মুক্ত করেছি। মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করে পরিচ্ছন্ন সুন্দর বাংলাদেশ চেয়েছিলেন।

“তারা নীতি-নৈতিকতার বাংলাদেশ চেয়েছিলেন। ধনী-দরিদ্রের বৈষম্য দূর করার বাংলাদেশ চেয়েছিলেন। তাই আমরা দেশকে পরিচ্ছন্ন রাখতে চাই। ঘুষ-দুর্নীতিমুক্ত পরিচ্ছন্ন সমাজ গড়ে তুলতে চাই।”

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খান ও মো. ইয়াকুব আলী পাটওয়ারী, মুক্তিযোদ্ধা গোলাম রসূল ভূঁইয়া, চিত্রনায়ক রিয়াজ, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, বাংলাদেশ স্কাউটস্ সদস্য ও সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থিত সবাইকে পরিচ্ছন্নতার শপথ বাক্য পাঠ করান শ ম রেজাউল করিম। স্কাউটস সদস্যদের হাতে পরিচ্ছন্নতার টর্চ‌ও তুলে দেন তিনি।