আমানসহ বিএনপির ১৬২ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নাশকতার এক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানসহ দলটির ১৬২ নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ঢাকার একটি আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2018, 02:24 PM
Updated : 2 Dec 2018, 02:35 PM

গত বছর ২ জুন ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকায় নাশকতার অভিযোগে দায়ের করা এ মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নেওয়ার শুনানির দিন ছিল রোববার।

আসামিরা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিচারিক হাকিম কাজী আশরাফুজ্জামান ওই আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারির নির্দেশ দেন।

এ আদালতে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশুলি আনোয়ারুল কবির বাবুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ মামলায় মোট আসামি ১৮১ জন। তাদের মধ্যে ১৯ আসামি স্থায়ী জামিনে আছেন।

এ মামলায় গত ১৮ নভেম্বর আমানউল্লাহ আমানসহ ১৬৯ জনের বিরুদ্ধে দণ্ডবিধি ও বিস্ফোরক আইনে পৃথক দুটি অভিযোপত্র জমা দেয় পুলিশ।

এর মধ্যে দণ্ডবিধির অভিযোগপত্র আমলে নেওয়ার শুনানির দিন ছিল এই আদালতে। আসামিরা আদালতে হাজির না হয়ে সময় আবেদন করলে তা নাকচ করে ১৬২ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক।

পাশাপাশি আগামী ১৩ জানুয়ারি মামলার বাদীকে আদালতে হাজির হতে নোটিশ জারিরও আদেশ দিয়েছেন তিনি।

ঢাকা-২ আসনে (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর) ধানের শীষের প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান। তবে দুর্নীতি মামলায় ১০ বছরের সাজা হওয়ায় রোববারই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।