ভরণ-পোষণ দেন না জাপার মনোনয়নপ্রত্যাশী মোস্তফা, অভিযোগ স্ত্রীর

আসন্ন সংসদ নির্বাচনে জামালপুর-২ আসনে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশী মোস্তফা আল মাহমুদের বিরুদ্ধে ভরণ-পোষণ না দেওয়ার অভিযোগ তুলেছেন তার স্ত্রী নুজহাতুন নেছা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2018, 08:30 AM
Updated : 20 Nov 2018, 08:30 AM

মঙ্গলবার দুই ছেলে-মেয়েকে সাথে নিয়ে রাজধানীতে ক্রাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি তার স্বামীকে আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন না দেওয়ার দাবি জানান।

তবে আলাদা বসবাস করার কথা স্বীকার করলেও ভরণ-পোষণ না দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন বিদ্যুৎখাতের ব্যবসায়ী মোস্তফা আল মাহমুদ।

জামালপুরের ইসলামপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তফা আল মাহমুদ একাদশ সংসদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী।  

মঙ্গলবার সংবাদ সম্মেলনে মোস্তাফার স্ত্রী নুজহাতুন অভিযোগ করে বলেন, “স্ত্রী, ছেলে-মেয়েদের ভরণ-পোষণ না দিয়ে কি করে একজন ব্যক্তি এমপি হওয়ার স্বপ্ন দেখে? যিনি নিজের স্ত্রী-সন্তানদের খোঁজ রাখেন না, সংসদ সদস্য হলে কিভাবে এলাকার মানুষের খোঁজ খবর রাখবেন?”

তিনি বলেন, ১৯৯৯ সালে মোস্তফার সঙ্গে তার পারিবারিকভাবে বিয়ে হয়। পরে চীন ও মালয়শিয়ায় বেশ কয়েক বছর বসবাসের পর তারা দেশে ফিরে আসেন।

তাদের মেয়ে মুবাশ্বেরা মাহমুদ বুশরা ‘এ’ লেভেল এবং ছেলে ওমর ফারুক ‘ও’ লেভেলে পড়েন। মায়ের সাথে তারাও সংবাদ সম্মেলনে ছিলেন।

মোস্তফা আল মাহমুদ

নুজহাতুন বলেন, “স্বামী আমাকে অযোগ্য স্ত্রী বলে। গত এক বছর ধরে আমার এবং সন্তানদের কোনো খোঁজ-খবর নেননি তিনি। আমি সন্তানদের নিয়ে আলাদা উত্তরায় থাকি। আমার স্বামী গুলশানে থাকেন। আমাদের ছেলে-মেয়েরাও তাকে ভয় পায়; কারণ তিনি ছেলে-মেয়েসহ আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন।”

তিনি বলেন, “স্বামী কখনও আমার এবং ছেলে-মেয়েদের ভরণ-পোষণ ঠিকভাবে দেননি। এর আগে বেশ কয়েকবার আইনের আশ্রয় নিয়ে তার কাছ থেকে কিছু টাকা-পয়সা পেয়েছি। তার ব্যবসা বাণিজ্য অর্থসম্পত্তি কি আছে সেই বিষয়ে কখনও আমাকে জানাননি। জানতে চাইলেও তিনি এসব বিষয়ে প্রশ্ন করতে বারণ করেছেন।”

মেয়ে-ছেলেকে নিয়ে অনিশ্চিত জীবন কাটছে জানিয়ে নুজহাতুন বলেন, “স্বামী টাকা পয়সা দেয় না, ছেলে-মেয়েদের পড়াশোনার অর্থ জোগাড় করা আমার পক্ষে কঠিন হয়ে গেছে। আমি চাই আমার স্বামী আমাদের ভরণ পোষণ দেবে। ছেলে-মেয়ে ও আমার অধিকার দেবে।”

অন্য এক নারীর সঙ্গে মোস্তফা আল মাহমুদের অবৈধ সম্পর্কের অভিযোগও আনেন নুজহাতুন।

স্ত্রীর সংবাদ সম্মেলনে বিষয়ে জানতে চাইলে মোস্তফা আল মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি নির্বাচন করি সেটা আমার স্ত্রী চায় না। আমরা আলাদা থাকি ঠিক, কিন্তু স্ত্রী সন্তানদের ভরণ-পোষণ প্রতি মাসে ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেই।”
স্ত্রীর মানসিক সমস্যা রয়েছে বলেও অভিযোগ আনেন মোস্তফা।