‘গায়েবি মামলা’ নিয়ে হাই কোর্টে যাবে বিএনপি

সরকারের দায়ের করা ‘গায়েবি মামলা’র বিরুদ্ধে হাই কোর্টে রিট আবেদন করবে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 07:39 AM
Updated : 6 Oct 2018, 08:42 AM

শনিবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ একথা জানান।

তিনি বলেন, “একটা মামলাকে দৃষ্টান্ত হিসেবে নিয়ে, বিবেচনায় নিয়ে, হাতিরঝিল মামলার মতো যে কোনো একটা মামলা নিয়ে আমরা হাই কোর্টের রিট পিটিশন করার চিন্তা করছি।

“যে অফিসার বাদী হয়ে এই মামলা দায়ের করেছেন, তার বিরুদ্ধে কেন সরকার বিভাগীয় পদক্ষেপ নেবে না, তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার বিরুদ্ধে কেনে শাস্তির ব্যবস্থা করা হবে না- এই আলোকে আমরা একটা রিট পিটিশন করার চিন্তা করছি।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে ২০০৯ সাল থেকে এই পর্যন্ত ৯০ হাজারের বেশি মামলা করেছে সরকার। এর মধ্যে ৪ হাজার ১৪৯টি মামলা হয়েছে গত ১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “গায়েবি মামলাগুলো হাস্যকর ব্যাপার। অদ্ভুত কাণ্ড সরকারের একবারও বোধোদয় হচ্ছে না যে, এটা করে তারা সবাইকে বিপদে ফেলছেন।

“এই কাজগুলোর সঙ্গে যারা জড়িত, যারা এই মামলাগুলো করছেন, ভবিষ্যতে যদি এটাকে চ্যালেঞ্জ করে মামলা করা যায়, তারা সবাই বিপদে পড়বেন।”

জনগণকে সঙ্গে নিয়ে ‘সরকারের ষড়যন্ত্র’ মোকাবেলার ঘোষণা দেন তিনি।

এই সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল উপস্থিত ছিলেন।