দেশের অর্থনীতি ফোকলা করে দিচ্ছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যে দেশের অর্থনীতি ‘ফোকলা করে দিচ্ছে’, কেন্দ্রীয় ব্যাংকের ভল্টে ‘অনিয়মেই’ তার প্রমাণ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 03:39 AM
Updated : 19 July 2018, 03:39 AM

বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনা নিয়ে অনিয়মের অভিযোগ ওঠার প্রেক্ষাপটে বুধবার এক মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, “আপনারা দেখুন, দুর্নীতির কোন পর্যায়ে এরা (সরকার) চলে গেছে। আজকে বাংলাদেশ ব্যাংকের যে ঘটনা উঠে এসেছে যে ভল্টের মধ্যে সোনার বদলে সেখানে ধাতব মুদ্রা রাখা হয়েছে, সেখানে অর্নামেন্টগুলো বদলে দিয়ে সম্পূর্ণভাবে নকল জিনিসপত্র রাখা হয়েছে।

এর আগে কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ না হওয়ার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, “বাংলাদেশকে আপনারা অর্থনীতির দিক থেকে সম্পূর্ণ ফোকলা করে দিয়েছেন, মাইক্রো ইকোনমি সিস্টেমকে আপনারা শেষ করে দিয়েছেন।”

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগণের পয়সায় বিভিন্ন মেগা প্রকল্প চালু করেছে, কিন্তু ‘দুর্নীতির কারণে’ তাতে কেবল ক্ষমতাদীন দলের লোকজনেরই লাভ হচ্ছে।

“এখন আপনাদের বিদেশে সকলের বাড়ি তৈরি হচ্ছে। সুইস ব্যাংকের অ্যাকাউন্ট বাড়ছে। কী রেখেছেন এদেশের জন্যে?”

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে এই মানববন্ধন হয়।

সংগঠনের সদস্য সচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আখতার হোসেন খান, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জাকির হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গনি চৌধুরী, সাখাওয়াত হোসেন, চিকিৎসক রফিকুল ইসলাম বাচ্চু, নিলুফার ইয়াসমীন, কৃষিবিদ রিয়াজুল ইসলাম রিজু, শামীমুর রহমান, আমিরুজ্জামান খান শিমুল, সাংস্কৃতিক দলের নেতা রফিকুল ইসলাম বক্তব্য দেন।