১৫ বছরে দেশ এগিয়েছে যোগ্য নেতৃত্বে: সজীব ওয়াজেদ

সিআরআই প্রধান বলেন, নাগরিক সমাজের পক্ষ থেকে যে সুশাসনের কথা বলা হয়, সেটি দেশে আছে বলেই উন্নয়ন হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 06:05 PM
Updated : 2 Dec 2023, 06:05 PM

‘আওয়ামী লীগের সুযোগ্য নেতৃত্বের কারণে’ গত ১৫ বছরে দেশ অনেক দূর এগিয়েছে বলে মন্তব্য করেছেন সজীব ওয়াজেদ জয়।

শুক্রবার রাতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর সিগনেচার অনুষ্ঠান ‘লেটস টক’ এর ৫১ তম পর্বে তরুণদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে লেটস টক অনুষ্ঠানে আলোচনা করেন সজীব ওয়াজেদ।

তরুণদের নিয়ে ভবিষ্যৎ বাংলাদেশ গড়ে তোলার আশাবাদ তুলে ধরে প্রধানমন্ত্রীর ছেলে বলেন, "বিগত ১৫ বছরে অনেক কিছু করে দেখিয়েছি আমরা, যা আগে কেউ কল্পনাও করেনি। এটা কীভাবে সম্ভব হয়েছে? এই কঠিন কাজটি সম্ভব হয়েছে ভালো নেতৃত্বের কারণে, যোগ্য নেতৃত্বের কারণে। আর কিছুই না।"

এই সরকার 'গুড গভার্নেন্স' (সুশাসন) নিশ্চিত ও বজায় রাখার জন্য কাজ করছে জানিয়ে সজীব ওয়াজেদ বলেন, "এই যে সুশীলদের কাছ থেকে শোনেন 'গুড গভার্নেন্স' এর কথা। আপনার কি মনে হয় গুড গভার্নেন্স ছাড়া এটা (উন্নয়ন) সম্ভব হত? কোনোভাবেই সম্ভব হত না। এটা হাস্যকর বিষয় হবে যে, গুড গভার্নেন্স ছাড়াই আমরা উন্নতি করছি।"

Also Read: প্রযুক্তি পণ্য আমদানি নয়, রপ্তানিতে চোখ জয়ের

Also Read: বিএনপির জ্বালাও-পোড়াও রুখতে নৌকায় ভোট দিন: জয়

গুড গভার্নেন্স এবং এই যোগ্য নেতৃত্ব ধরে রাখতে হবে জানিয়ে সজীব ওয়াজেদ বলেন, "এটা আপনাদের (তরুণদের) ধরে রাখতে হবে। সেই জন্য সামনেই সুযোগ আছে। আর তা হলো নির্বাচন। সেখানে নৌকায় ভোট দেবেন।

“যতদিন আপনারা নৌকায় ভোট দেবেন, ততদিন এই কার্যক্রম আমরা জারি রাখতে পারব। এর জন্য নতুন করে আমাদের ওয়াদা করতে হবে না। কারণ, এটা আমরা করে দেখিয়ে দিয়েছি। আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যেতে থাকবে। এর প্রমাণ হিসেবে রয়েছে বিগত ১৫ বছর।"

জয় বলেন, "আশা করি আপনারা সবাই ভোট দিতে যাবেন এবং ভোট দেবেন। আর বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেবেন যেন আমরা মধ্যম আয়ের দেশ থেকে বাংলাদেশকে একটি উন্নত দেশের কাতারে নিয়ে যেতে পারি।"

দেশে বিএনপি-জামায়াতের ‘ধ্বংসাত্মক রাজনীতি’ ও নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা বন্ধের জন্যও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান সজীব ওয়াজেদ।

এই আয়োজনে প্রায় দুইশ তরুণ অংশ নেন। তারা সিআরআই প্রধানের কাছে আওয়ামী লীগ ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ নিয়ে নানা প্রশ্ন রাখেন।

জয় বলেন, স্মার্ট বাংলাদেশে প্রযুক্তি পণ্য আমদানি নয়, এখানেই উৎপাদন হবে, রপ্তানিও করতে চায় সরকার। তথ্য প্রযুক্তির গবেষণা, বিশেষ করে কৃত্তিম বুদ্ধিমত্তা বা এআই নিয়েও কাজ করা হবে বলেও জানান তিনি।