১৬ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 04:48 AM
Updated : 10 Feb 2024, 04:48 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে সামাজিক ক্রিয়া কলাপ মজাদার হবে তবে অন্যদের সাথে আপনার গোপন বিষয়গুলো ভাগ করা উচিত নয়। নিজের অর্থের যত্ন নেওয়া ও আপাতত কোনো বড় বিনিয়োগ বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে। সপ্তাহের মাঝ দিকে মানুষ আপনার সামনেই মৌখিক প্রশংসা বর্ষণ করবে। আপনার পদ্ধতিতে সত্যপরায়ণ ও যথাযথ হোন, আপনার দৃঢ় সঙ্কল্পতা ও দক্ষতা লক্ষণীয় হবে। সপ্তাহের শেষ দিকে যদি একটু বাড়তি টাকা উপার্জনের উপায় খোঁজেন তবে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলোতে বিনিয়োগ করুন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে মানুষ আপনার প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে আপনাকে চিনতে পারবে। কাজের চাপ আপনার মন দখল করে থাকায় প্রিয়জন আপনাকে হঠাৎ অপরিমেয় রোমন্টিক আনন্দ দেবে। নতুন ক্রিয়াকলাপ অনুসারে নতুন বাজেট তৈরি করার একটি ভালো সময়। সপ্তাহের মাঝদিকে একাকী ও নিঃসঙ্গ বোধ করতে পারেন। বিচ্ছিন্নতার অনুভূতি আপনাকে যু্ক্তি গ্রাহ্য সিদ্ধান্ত নেওয়া থেকে আটকাতে পারে। সপ্তাহের শেষ দিকে যেসব সমস্যা আপনাকে জর্জরিত করছিল সেগুলো অদৃশ্য হয়ে যাবে। নিজেকে নিজের লক্ষ্যে পৌঁছাতে দেখবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ভ্রমণ বিনোদন ও সামাজিকতা এ সময় আপনার কর্মসূচীতে থাকবে। এমন কোনো কাজকর্মে জড়িত থাকুন যা উৎসাহব্যঞ্জক ও আপনাকে ভার মুক্ত রাখবে। কর্মক্ষেত্রে দারুণ কিছু করতে পারেন। সপ্তাহের মাঝ দিকে প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি আপনি তার সাথে সময় না কাটান। সামাজিক ও ভালোবাসাময় জীবনে অনেক আনন্দ পাবেন। পরোপকার কাজে মানসিক শান্তিু আর আরাম পাবেন। সপ্তাহের শেষ দিকে ব্যয় বৃদ্ধি হতে পারে যা নিয়ন্ত্রণ করা দরকার। আপনার সমস্যা গুরুতর হবে তবে চারপাশের মানুষেরা আপনার ব্যথা লক্ষ করবে না। সম্ভবত তারা এটা তাদের বিষয় না বলেই মনে করবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে দুর্ঘটনার যোগ রয়েছে, বিশেষ করে ক্রসিংয়ে যত্ন নিয়ে গাড়ি চালান। কোনো বিদেশি আত্মীয়ের কাছ থেকে পাওয়া ‍উপহার আপনাকে খুশি করে তুলবে। আপনি একটি প্রতিবেশি রাষ্ট্রে সংক্ষিপ্ত ভ্রমণ করতে পারেন। ভ্রমণের শিক্ষামূলক বিষয় আপনার সচেতনতা বাড়িয়ে তুলবে। সপ্তাহের মাঝ দিকে কর্মক্ষেত্রে বিষয়বস্তু বাছাইয়ে বুদ্ধিমত্তা ও প্রভাব রাখতে হবে। কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হবেন। সপ্তাহের শেষ দিকে মিষ্টি ভালোবাসার জীবনে চমকপ্রদ মসলার উপস্থিতি লক্ষ করতে পারবেন। পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। ধ্যান ও যোগ মানসিক দৃঢ়তা বৃদ্ধি করবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে নতুন অংশীদারিত্ব আশাপ্রদ হবে। আপনার বিয়েকে এ সময় চমৎকার পর্যায়ে দেখতে পাবেন। রাস্তা পারাপারের ক্ষেত্রে সতর্ক থাকুন। বিশেষ করে লাল সিগনালে। দুর্বলতার জন্য দীর্ঘযাত্রা এড়ানোর চেষ্টা করুন। সপ্তাহের মাঝ দিকে একটি গুরুত্বপূর্ণ ভ্রমণে যাবেন আর আপনার পক্ষে বিভিন্ন উপায়ে উপকারী প্রমাণিত হবে। এমনকি পরিনামে পেশার উন্নতি সাধনে সাহায্য করবে। সপ্তাহের শেষ দিকে কর্মক্ষেত্রে আন্তরিকভাবে সবাই আপনার কথা শুনবে। আপনার ধারালো পর্যবেক্ষণ অন্যদের থেকে এগিয়ে রাখতে সাহায্য করবে। যা আপনার কর্ম জীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে এটাই উপলব্ধি করার জন্য উপযুক্ত সময় যে, দুশ্চিন্তা আপনার চিন্তাশক্তির প্রতিবন্ধী হচ্ছে। বিশ্ব ধ্বংস হতে পারে তবে জীবনসঙ্গীর হাত থেকে বের হয়ে আসতে পারবেন না। ব্যবসায়ে এটি একটি অনুকূল সময় হবে আর লাভ বাড়ানোর জন্য বিশেষ ধারণাগুলো নিয়ে ঠিকমতো এগিয়ে যাবেন। সপ্তাহের মাঝদিকে বুঝতে পারার সঠিক সময় যে, রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর আর এটি আপনাকে গরম পানির মধ্যে ফেলতে পারে। এ সময় চাপমুক্ত থাকুন। তাই বিশ্রাম নেওয়ার প্রতি জোর দিন। সপ্তাহের শেষ দিকে হয়ত ভ্রমণে বা তীর্থ যাত্রায় যাচ্ছেন। আপনার এটি অভ্যন্তরীন শক্তি বাড়িয়ে তুলবে আর অতীতের ভুলগুলো বিশ্লেষণ করতে ও শক্তি নিয়ে এগিয়ে যেতে সাহায্য করবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে ভালোবাসার মানুষ আপনার খেয়ালী আচরণ সামলানো অত্যন্ত দুরহ বোধ করবেন। কোনো প্রতিবেশীর সাথে ঝগড়া আপনার মেজাজ খরাপ করতে পারে। তবে আপনার মেজাজ হারাবেন না। কারণ এটা শুধু আগুনের ইন্ধন জোগাবে। সপ্তাহের মাঝ দিকে শারীরিক অন্তরঙ্গতা স্বামী/ স্ত্রীর সঙ্গে শ্রেষ্ঠ সময় পৌঁছাবে। ব্যবসায়ীদের ব্যবসায়ে প্রচুর লাভ নিশ্চিত হবে। সপ্তাহের শেষ দিকে তুচ্ছ বিষয়গুলো নিয়ে তর্ক বা ভুল ধারণা থাকতে পারে যা সহজে এড়ানো যায়। দুর্ঘটনা থেতে সাবধানতা প্রয়োজন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে পরিবারের পাশাপাশি বন্ধুদের কাছ থেকে সমর্থন পাওয়াতে নতুন উদ্দীপনা ও প্রত্যয়ের সাথে এগোবেন। শুধু সুখ অনুভব করুন। ব্যস্ত রাস্তায় বুঝতে পারবেন আপনার প্রেমিক/ প্রেমিকা সেরা। তাই আপনি ভাগ্যবান। আপনি ভালোবাসা পূর্ণ চকলেট খেতে পারেন। সপ্তাহের মাঝ দিকে এমন ক্রিয়া কলাপে নিযুক্ত হোন যা আপনাকে শান্তভাব বজায় রাখতে সাহায্য করবে। অত্যাধিক দুশ্চিন্তা ও চাপ উচ্চ রক্তচাপের কারণ হতে পারে। সপ্তাহের শেষ দিকে জীবন সত্যি চমৎকার হতে যাচ্ছে, কারণ আপনার স্বামী/ স্ত্রী বিশেষ কিছু পরিকল্পনা করছেন। মানসিক সচ্ছতা ব্যবসায়ে অন্য প্রতিযোগীদের থেকে আপনাকে প্রাধান্য প্রদান করবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে একজন আত্মীয় আপনাকে একটি বিস্ময় প্রদান করতে পারে। জমি ও আর্থিক লেনদেনের জন্য ভালো সময়। পারিবারিক অনুষ্ঠান নতুন বন্ধু বানাবে। তবে নির্বাচনে সতর্ক থাকুন। সপ্তাহের মাঝ দিকে গোলাপ আরও লাল হবে বেগুনি নীল হবে, কারণ ভালোবাসার নেশা আপনাকে একটি উচ্চ আসন প্রদান করবে। ফোনে দীর্ঘক্ষণ কথা বলার জন্য রোমান্টিক সঙ্গী জ্বালাতন করবে। সপ্তাহের শেষ দিকে কিছু শারীরিক সমস্যা পীড়া দিতে পারে। প্রিয়জনের সাথে তর্ক হতে পারে, এমন বিতর্কিত বিষয় এড়িয়ে চলা উচিত। প্রতিকূলতাকে সাফল্যের পদক্ষেপপে পরিণত হতে দিন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সীমাহীন সৃজনশীলতা ও উদ্যোম একটি অর্থনৈতিক লাভজনক দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে। তবে তারাও আপনার কাছে কোনো সাহায্যের প্রত্যাশা করতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো পুরানো বন্ধু ফোন করে মধুর স্মৃতি ফিরিয়ে আনবে। আপনি একসাথে জমি সংক্রান্ত সুবিধাগুলো ও বিনোদন প্রকল্পে অনেক মানুষের সমন্বয় সাধন করতে একটি অবস্থানে আছেন। সপ্তাহের শেষ দিকে আপনার হৃদস্পন্দন সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে থাকবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে যা আপনাকে সুখী করে তাই করুন। তবে চেষ্টা করুন অন্যের ঝামেলায় না জড়াতে। কাজ বা ব্যবসায়িক ক্রিয়াকলাপ থেকে অর্থনৈতিক লাভ নিশ্চিত হবে। নতুন সম্পদ অর্জন করবেন। আর কিছু ‍বুদ্ধিমান বিনিয়োগ করবেন। সপ্তাহের মাঝদিকে আত্মীয়দের সাথে দেখা করতে যাওয়া যা ভেবেছিলেন তার থেকে অনেক বেশি ভালো হবে। পুরানো পরিজন ও সম্পর্ক ভালো রাখতে বা পুনরুজ্জীবিত করতে এই সময়টি ভালো। সপ্তাহের শেষদিকে বন্ধুত্ব ঘন হওয়ার সাথে প্রেম আসতে পারে। ভয় না পেয়ে এগিয়ে যান, কারণ হারানো সুযোগ ফিরে নাও পেতে পারেন। এ সময় জমি বা যন্ত্রপাতি কিনতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে খরচের দিকে এগিয়ে যাবেন না, না হলে ফাঁকা পকেটে বাড়ি ফিরতে হতে পারে। দক্ষতা ও সাংগঠনিক ক্ষমতা কাজে লাগান। এখন সন্তোষজনক লাভ করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝ দিকে যদি একটু বাড়তি টাকা পয়সা উপার্জনের উপায় খুঁজেন তবে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলোতে বিনিয়োগ করুন। আর্থিক ও ব্যবসায়িক ক্ষেত্রে যে কোনো নতুন কিছু শুরু করার জন্য লাভজনক হতে পারে। এক ভিন্ন প্রকৃতির প্রেম অনুভব করা সম্ভবপর। ভিন্ন অভিমত প্রেমিক/ প্রেমিকার সাথে বিতর্ক সৃষ্টি করতে পারে। সপ্তাহের শেষ দিকে আত্মীয়রা সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক হবে। কাছের আত্মীয় আরও বেশি মনোযোগ চাইলেও আপনার প্রতি তারা সহায়ক ও যত্নশীল হবে।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য