২৬ জানুয়ারি ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2024, 07:37 AM
Updated : 20 Jan 2024, 07:37 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে নির্দিষ্ট কিছু জরুরি পরিকল্পনা নির্বাহিত হওয়াতে আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। আর্থিকভাবে খুব সুসময় হবে। আপনার জনপ্রিয়তা বাড়ছে আর অনুষ্ঠানে আপনাকে প্রশংসা ঘিরে রাখবে। আপনার আত্মীয়দের সাথে দেখা করে সামাজিক বাধ্যবাধকতাগুলো পূরণ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িতদের জন্য জমি ও আর্থিক লেনদেনের জন্য ভালো সময়। প্রত্যেকে আপনার বন্ধু হতে চাইবে। আপনিও তা স্বীকার করে খুশি হবেন। সপ্তাহের শেষদিকে গোলাপ আরও লাল হবে আর বেগুনি নীল হবে। কারণ ভালোবাসার নেশা আপনাকে একটা আসন প্রদান করবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার পদ্ধতিতে সত্যপরায়ণ ও যথাযথ হোন। আপনার দৃঢ় সফলতা ও দক্ষতা লক্ষ্যনীয় হবে। প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি তার সাথে সময় না কাটান। আপনি দূরের জায়গা থেকে লোকের সংস্পর্শে আসবেন যা আর্থিকভাবে খুব উপকারী প্রমাণিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনার রসিক স্বভাব চারপাশের পরিবেশকে আলোকিত করবে। সহকর্মী ও আত্মীয়রা আপনাকে গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করবে। সপ্তাহের শেষ দিকে পরিবার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, আপনি এ সময় পরিবারের সঙ্গে সময় কাটানো উপভোগ করবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ব্যয় বৃদ্ধি হতে পারে যা নিয়ন্ত্রণ করা দরকার। আপনি কঠোর পরিশ্রম ও ধৈর্য্যের মাধ্যমে লক্ষ্যে পৌঁছাতে পারবেন। সপ্তাহের মাঝদিকে জল্পনা থেকে বিরত থাকতে হবে না হলে আর্থিক ক্ষতি হতে পারে। তবে একবার আপনি সাবধানতার সঙ্গে এই পর্বটি অতিক্রম করার পর আয় বা অবস্থানের উন্নতি হবে আর কাজ বা ব্যবসায়িক ক্রিয়াকলাপ থেকে লাভ নিশ্চিত হবে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। ভ্রাতা বা ভগ্নীর বিবাহের যোগাযোগ আসতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে সামাজিক যোগাযোগ বেশ মজাদার হবে কিন্তু অন্যদের সাথে আপনার গোপন বিষয়গুলো ভাগ করা উচিত নয়। খরচ নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন আর কেবলমাত্র জরুরি জিনিসই কিনুন। সপ্তাহের মাঝদিকে ভদ্র ব্যবহার প্রশংসনীয় হবে। মানুষ আপনার সামনেই মৌখিক প্রশংসা বর্ষণ করবে। যদি প্রেম করার সুযোগ না হারান তাহলে আপনার সমগ্র জীবনে এ সময় ভুলবেন না। সপ্তাহের শেষদিকে অপরিকল্পিত উৎস থেকে টাকা লাভ আপনার সময়কে উজ্জ্বলতর করতে পারে। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে একসঙ্গে বিবিধ দায়িত্ব পালনে সফল হওয়ার কারণে পদোন্নতির সুযোগ আসতে পারে। জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গ লাভে গর্বিত হতে পারেন। প্রেমিক প্রেমিকার জন্য অত্যন্ত শুভ সময়। সপ্তাহের মাঝদিকে কোনো কোনো বিষয় বিরক্তিকর হতে পারে যা আপনার মনে চাপ সৃষ্টি করতে পারে। আয় ব্যয়ের সাথে সমতা রক্ষা মুশকিল হতে পারে। সপ্তাহের শেষদিকে সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে পালন করে সুনাম পেতে পারেন। আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য কোনো প্রতিযোগিতায় জয় পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আপনার মেইল বক্সে আমন্ত্রণ দ্বারা পূর্ণ হবে আর আপনাকে অনুষ্ঠানে ঘুরে বেড়াতে দেখা যাবে। শিল্প ক্ষেত্রে বা কর্পোরেট সংস্থায় নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। চাকরিতে কারও কারও কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝদিকে আনন্দদায়ক সফর ও সামাজিক জমায়েত আপনাকে ভারমুক্ত ও খুশি করবে। বিনোদনের মধ্যে খেলাধুলা সংক্রান্ত ক্রিয়াকলাপ ও বাইরের অনুষ্ঠান অন্তর্ভুক্ত করা উচিত। প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন। সপ্তাহের শেষদিকে অপ্রয়েঅজনীয় ব্যয় বৃদ্ধির কারণে আর্থিক অবস্থা খারাপ হতে পারে। তাই যতটা সম্ভব কম খরচ করুন। শুধুমাত্র সেই জিনিসগুলো কিনুন যা খুব প্রয়োজনীয় অন্যথায় ভবিষ্যতে বিরূপ ফল ভোগ করতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অনেক সমস্যার মুখোমুখি হওয়াতে আপনাকে আতঙ্কিত করতে পারে। আপনাকে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে, জয় আপনার হবেই। বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। উচ্চ শিক্ষা গবেষণার ক্ষেত্রের ছাত্রছাত্রীরা শুভ ফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে চাকরি ক্ষেত্রে সমস্যা দূর হতে পারে। পরিশ্রমের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারেন। কর্মক্ষেত্রে আপনার ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনি এমন জায়গাগুলোতে সময় কাটাতে পারেন যেখানে দুর্দান্ত লোকদের সাথে দেখা করার সুযোগ মিলবে। প্রেম অপরিমিত সীমাহীন, এই কথাগুলো আগে শুনেছেন তবে এবার উপলব্ধি করতে সফল হবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায় প্রতিযোগিতা থাকলেও সাফল্যের সম্ভাবনা। বিবাহচ্ছু তরুণ তরুণীদের বৈবাহিক শুভ ফল পাওয়ার সম্ভাবনা। রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। অনৈতিক ক্রিয়াকলাপের সাথে জড়াবেন না যা অনেক সমস্যা বাড়াবে। সপ্তাহের মাঝদিকে দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। পরিবারকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের শেষদিকে কাজের পরিবেশ আপনার জন্য ভালো দিক পরিবর্তন হতে পারেন। আপনি কর্মক্ষেত্রে আপনার শক্তি ও দুর্বলতা জানতে পারবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। উচ্চরক্তচাপ জনিত সমস্যায় ভোগার সম্ভাবনা। বিবাহিত জীবনে একটা চমৎকার পর্যায় দেখতে পারেন। ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশি হবে না, সে আপনি তাদের সন্তুষ্ট করার জন্য যাই করুন না কেনো। সপ্তাহের শেষদিকে যদি আপনি একটি দীর্ঘ যাত্রায় যাওয়ার পরিকল্পনা করেন তাহলে আপনার স্বাস্থ্য ও শক্তি সংরক্ষণের অভ্যাস অত্যন্ত উপকারী প্রমাণিত হবে। ধর্মীয় স্থান ঘুরে দেখার ফলে মানসিক শান্তি বাড়তে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আপনি জানতে পারবেন, সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যিই গভীর ভাবপূর্ণ। সময় আপনার পক্ষে অনুকূল না হওয়াতে ঝুঁকি নেওয়ার বিষয়ে জড়িত হবেন না। অস্থিতিশীলতার অনুভূতি বিহ্বলতার সৃষ্টি করতে পারে। সপ্তাহের মাঝদিকে স্বামী/ স্ত্রীর কাছ থেকে একটি চমৎকার বিস্ময় পেতে পারেন। সময়টি বিবাহিত জীবনের শ্রেষ্ঠ সময় হতে পারে। ব্যবসায়ে প্রচুর লাভ নিশ্চিত। সপ্তাহের শেষদিকে রাস্তা পার হওয়ার সময় সতর্ক থাকুন, বিশেষ করে লাল সিগনালের প্রতি। খুব দুর্বলতার জন্য দীর্ঘযাত্রা এড়ানোর চেষ্টা করুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত ব্যবসায়ে উন্নতি ও অবিশ্বাস্য লাভবান হতে পারেন। ভালোবাসা আপনার প্রিয়জনের জন্য ফাল্গুনধারার মতো প্রবাহিত হতে পারে। বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্য নিয়ে অনর্থক চিন্তাভাবনা পরিত্যাগ করুন। নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণের আওতায় রাখুন ও শারীরিকভাবে সুস্থ থাকার জন্য ব্যায়াম করুন। সপ্তাহের শেষদিকে নতুন ব্যবসায় হাত দেওয়ার জন্য অত্যন্ত শুভ সময়। যদি আপনি বিনম্র ও সহায়ক হন তাহলে স্বামী/ স্ত্রীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কাছের কোনো আত্মীয়ের মাধ্যমে উপকৃত হতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য অত্যন্ত শুভ সময়। আপনার উচিত ভূমি সম্পত্তি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। নতুন বাসগৃহ বা জমি ক্রয়ের সম্ভাবনা। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটির সাথে ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময়। আপনি জানতে পারবেন যে আপনার ভালোবাসার সঙ্গী একমাত্র জন্য যিনি অনন্তকাল আপনাকে ভালোবাসবে। সপ্তাহের শেষদিকে স্নায়ু বা পেশির কোনো সমস্যা দেখা দিতে পারে। নিম্নাঙ্গের পীড়া ও সংক্রমণ ভোগাতে পারে। পরিবারে গর্ভবতী মায়ের জন্য বিশেষ যত্নের প্রয়োজন।

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য