২৩ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2024, 05:13 AM
Updated : 17 Feb 2024, 05:13 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আলোচনায় পরিষ্কার থাকুন। হাতাশা গ্রহণ করতে শিখুন আর সর্বোচ্চ নীতিগুলোতে দৃঢ় থাকুন। পুরানো পরিজন ও সম্পর্কগুলোকে পুনরুজ্জিবিত করতে এই সময়টি ভালো। সপ্তাহের মাঝ দিকে রিয়েল এস্টেটের ব্যবসার সাথে জড়িতদের উচিত ভূ সম্পত্তি ও জমিজমা সম্বন্ধে নজর কেন্দ্রীভূত করা। ফলে আশাতীত অর্থনৈতিক লাভ অর্জন করা সম্ভব। আপনি সহায্যকারী বন্ধুদের খুঁজে পাবেন। তবে কী বলবেন সে বিষয়ে সতর্কতা অবলম্বন আবশ্যক। সপ্তাহের শেষ দিকে আপনার জন্য পরিবেশ প্রেমময় হয়ে উঠবে। শুধু মাত্র চারিদিকে তাকান। সব কিছুই গোলাপি হয়ে উঠবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মখীন হতে পারেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। আর্থিক ও ব্যবসায়িক ক্ষেত্রে যে কোনো নতুন শুরু করা লাভজনক হতে পারে। সপ্তাহের মাঝ দিকে আত্মীয়রা আপনাকে সহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক হবে। তারপরও আপনি সঙ্গীর কাছ থেকে মানসিক ‘ব্ল্যাকমেইল’ এড়িয়ে চলুন। সপ্তাহের শেষ দিকে কোনো কঠি কাজ সম্পন্ন করায় বন্ধুরা আপনার ভূয়সী প্রশংসা করবে। আপনার পরিবারের পাশাপাশি বন্ধুবান্ধবদের কাছ থেকে সমর্থন পাওয়াতে নতুন উদ্দীপনা ও প্রত্যয়ের সাথে এগোবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার শক্তিটি যদি সঠিক উপায়ে ব্যবহার করেন তবে এই সময়টি আপনার পক্ষে আরও উপকারী ও ভাগ্যবান প্রমাণিত হওয়ার জন্য নিশ্চিত। সপ্তাহের মাঝ দিকে আপনি একটু বাড়তি টাকা পয়সা উপার্জনের উপায় খুঁজলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলোতে বিনিযোগ করুন। আপনার মনে ক্রিয়া করা নতুন টাকা রোজগারের বুদ্ধিগুলোর সুযোগ নিন। সপ্তাহের শেষ দিকে আপনাকে চমক দিয়ে ভাই বোন আপনাকে উদ্ধার করতে আসবে। একে অপরকে খুশি করার জন্য আপনার প্রয়োজন সমর্থন করা ও ঘনিষ্ট সহায়তায় কাজ করা।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে অবাস্তব পরিকল্পনার ফলে অর্থের অভাব দেখা দিতে পারে। আপনি একাকী ও নিঃসঙ্গ বোধ করতে পারেন আর বিচ্ছিন্নতার অনুভূতি আপনাকে যুক্তিগ্রাহ্য সিদ্ধান্ত নেওয়া থেকে আটকাতে পারে। সপ্তাহের মাঝ দিকে আপনার উচ্চভিলাষী ও উদ্যোগী প্রকৃতি যা সুযোগগুলো পিছলে যেতে দেয় না আর আপনাকে সাফল্যের পথে কাটিয়ে উঠতে সক্ষম করবে। সপ্তাহের শেষ দিকে নতুন সম্পদ অর্জন করবেন আর কিছু বুদ্ধিমান বিনিয়োগ করবেন। বন্ধুরা ও বিদেশি সংযোগগুলো অর্থের ব্যবসাকে কেন্দ্র করে সমর্থন আনবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে সৃষ্টিশীল ব্যক্তিদের সাফল্যময় সময়, তাই তারা দীর্ঘ প্রতীক্ষিত খ্যাতি বা স্বীকৃতি অর্জন করবেন। আপনি আরও স্বচ্ছতার সঙ্গে পদক্ষেপগুলো পরিকল্পনা করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝ দিকে খরচের ব্যাপার নিয়ে এগিয়ে আসবেন না। তাহলে ফাঁকা পকেট নিয় বাড়ি ফিরতে হবে। আপনাকে আপনার অর্থের যত্ন নেওয়া ও আপাতত কোনো বড় বিনিয়োগ বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে। সপ্তাহের শেষ দিকে গভীর ভাবপূর্ণ ভালোবাসার উচ্ছাস অনুভব হবে। আপনার জীবনধারার উন্নতির সুযোগগুলো দরজায় কড়া নাড়বে। আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলতে মনে এক উজ্জ্বল, সুন্দর ও গৌরবোজ্জ্বল ছবি প্রবেশ করান।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের ‍শুরুতে উপলব্ধি করতে পারবেন যে, কর্মক্ষেত্রে ভালো করার পেছনে পরিবারের সহায়তা রয়েছে। কেউ একজন কর্মক্ষেত্রে চমৎকার কিছুর সঙ্গে আপনাকে অভিনন্দন জানাবে। সপ্তাহের মাঝ দিকে সম্পর্কের সমস্ত অভিযোগ এবং বিদ্বেষ এই অপরূপ সময়ে বিলুপ্ত হয়ে যাবে। কল্যাণকর সময় কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলে মনে হচ্ছে আর আপনি সব কিছুতেই শীর্ষে থাকবেন। সামাজিক ও ভালোবাসাময় জীবনে অনেক উৎসাহ পাবেন। সপ্তাহের শেষ দিকে এমন ব্যক্তিদের প্রতি নজর রাখুন যারা আপনাকে বিভ্রান্ত করতে পারে বা এমন তথ্য দিতে পারে যা আপনার কিছু ক্ষতি হতে পারে। এটি আপনার পক্ষে অনুকূল সময় না হওয়াতে ঝুঁকে নেওয়ার বিষয়ে জড়িত হবেন না।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বিদেশি অংশীদারদের সাথে আমদানি রপ্তানি চুক্তি ও বৈদেশিক সংযোগ সহযোগিতা ভালো করতে পারবেন। এছাড়াও আপনি পরিচিত, কথোপকথন ও যোগাযোগরে জন্য অতিরিক্ত মনোযোগ দেবেন। সপ্তাহের মাঝ দিকে কর্মক্ষেত্রে এ সময়টা আপনার হতে চলেছে। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার সময়। যখন আপনার হৃদয়ের থেকেও মস্তিষ্কের দরকার বেশি। কর্মক্ষেত্রে সবাই আপনাকে ভালোবাসবে আর সমর্থন করবে। সপ্তাহের শেষ দিকে সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করায় সবার কেন্দ্রবিন্দু হয়ে থাকবেন। আপনি সমস্ত সময় আপনার চারপাশে সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন। মানসিক শান্তির জন্য নিজেকে কিছু দান ও দাতব্য কাজে নিয়োজিত করুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে চারপাশে ঘটে যাওয়া ঘটনাগুলোর সচেতনতা ও চিন্তা ভাবনার স্বচ্ছতা আপনাকে কঠিন পরিস্থিতিতে শান্তভাবে এগিয়ে নিয়ে যাবে। রাস্তা পার হওয়ার সময় সতর্ক থাকুন। বিশেষ করে লাল সিগনালগুলোতে। সপ্তাহের মাঝ দিকে ভবিষ্যৎ সম্ভাবনার জন্য আপনাকে বিদেশে নতুন যোগাযোগ বানাতে হবে। যা পরিণামে আপনার পেশার উন্নতি সাধনে সাহায্য করবে। নদীর তীর বা কোনো ধর্মীয় স্থানে ঘুরে দেখার ফলে মানসিক প্রশান্তি বাড়তে পারে। সপ্তাহের শেষ দিকে কোনো প্রভাবশালী ব্যক্তির দৃষ্টি আকর্ষণ করতে পারেন যা আপনার কর্মজীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। সুন্দর মানসিক অবস্থা অফিসে আপনার মেজাজ প্রফুল্ল রাখবে। পেশাদার ক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা আছে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের ‍শুরুতে স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া ঘরে সুখ শান্তি ও সমৃদ্ধি আনবে। ব্যবসায়ে জানতে পারবেন যে আপনার আশা আকাঙ্ক্ষাগুলো বাস্তবায়িত হতে পারে। সপ্তাহের মাঝ দিকে দুর্ঘটনা, সামান্য কাটা বা আঘাত ও কষ্ট পাওয়ার সম্ভাবনা আছে। তাই ধারালো জিনিসগুলো হতে নেওয়ার সময়, যানবাহন চালানোর সময় বা কোনো খেলাধূলা করার সময় সতর্ক থাকুন। সপ্তাহের শেষ দিকে বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লাভজনক হবে। কোনো সাধুসন্তের কাছ থেকে কোনো স্বর্গীয় জ্ঞান আপনাকে শান্তি ও স্বস্তি দেবে। কোনো ধর্মীয় স্থান পরিদর্শন করতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে ডেইটে যাওয়ার কর্মসূচী ব্যর্থ হতে পারে বলে হতাশার সম্মুখীন হতে পারেন। ব্যবহারে অস্থিরতা দেখাবেন না। বিশেষ করে জীবনসঙ্গীর সঙ্গে, তাতে গৃহশান্তি নষ্ট হয়ে যাবে। সপ্তাহের মাঝ দিকে যার সাথে ব্যবসায়িক/ আর্থিক কারবার করছেন তার ব্যাপারে সতর্ক থাকুন। যদি জীবনসঙ্গীর ছোট চাহিদা যেমন খাবারের প্রতি আকর্ষণ বা শুধুমাত্র একটু আলিঙ্গন উপেক্ষা করেন তবে সে আঘাত পেতে পারে। বিবাহকে এই সময় একটি চমৎকার পর্যায়ে দেখতে পাবেন। সপ্তাহের শেষ দিকে কাজের জায়গায় উচ্চ মহলের চাপ ও মতভেদ কিছু চাপ আনতে পারে যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। বিশেষ করে ক্রসিংয়ে যত্ন নিয়ে গাড়ি চালান।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে মজাদার স্বভাব-সুলভ প্রকৃতি ও কৌতুকপূর্ণ আবেগ অন্যকে আপনার প্রতি আকৃষ্ট করবে। এটি আপনার জীবনের ও কাছের মানুষেরও আনন্দ ও শান্তি প্রদান করবে। আপনার হৃদস্পন্দন সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সংগীতে মেতে উঠবেন। সপ্তাহের মাঝ দিকে অত্যাধিক দুশ্চিন্তা ও চাপ আপনার স্বাস্থ্য নষ্ট করতে পারে। আপনার উচিত মানসিক স্বচ্ছতা রক্ষার জন্য বিভ্রান্তি ও হতাশা এড়িয়ে চলা। খাওয়া ও পান করার সময় সাবধান হোন। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়ে নতুন উচ্চতা দিতে পারেন। আপনার বিয়েকে এই দিনে চমৎকার পর্যায়ে দেখতে পাবেন। বিবাহ শুধমাত্র একটি ছাদের নিচে বসবাস করা নয়; স্বামী/ স্ত্রীর সাথে কিছুক্ষণ কাটানো গুরুত্বপূর্ণ।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে যারা জমিজমার ব্যবসায়ে ঝুঁকে পড়েছেন তারা উৎসাহ পাবেন। পরিবারের সদস্যরা আপনার কৃত কর্মের জন্য গর্ববোধ করবেন আর সম্মান অর্জনের জন্য আপনার প্রচেষ্টার প্রশংসা করবেন। সপ্তাহের মাঝ দিকে আকাশ আরও উজ্জ্বল হবে। ফুল আরও রঙিন মনে হবে। আপনার চারপাশ সব চকমক করবে। কারণ আপনি প্রেমে পড়েছেন। তখন সবই অসাধারণ লাগবে, জীবন সত্যিই সম্মোহিত হয়ে যায় আর আপনি সেটা অনুভব করবেন। সপ্তাহের শেষ দিকে সামাজিক জীবন থেকে স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া উচিত। একই সময়ে গতিশীলতা বজায় রাখতে আর শরীরকে নতুন করে সতেজ করে তোলার জন্য কিছু বিনোদনমূলক কাজ কর্মে সময় কাটান। আপনার ওজনের ওপর নজর রাখুন আর বেশি খাওয়া প্রশ্রয় দেবেন না।  

আরও পড়ুন

Also Read: ২০২৪ সালের অর্থ-ভাগ্য

Also Read: ২০২৪ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য